চুলা জ্বালানোর আগে ১৫ মিনিট দরজা-জানালা খুলে রাখুন

রান্না ঘরের চুলা জ্বালানোর আগে দরজা-জানালা খুলে ১৫ মিনিট অপেক্ষা করার আহ্বান জানিয়েছে তিতাস গ্যাস ট্রান্সমিশন ও ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড।

আজ বুধবার (২৬ এপ্রিল) দেশের সবচেয়ে বড় গ্যাস বিতরণ সংস্থাটি তাদের ফেসবুক পেজে এক পোস্টের মাধ্যমে এ আহ্বান জানিয়েছে।

এতে বলা হয়, রান্না ঘরের চুলা জ্বালানোর আগে দরজা-জানালা খুলে ১৫ মিনিট অপেক্ষা করলে নির্ভয়ে ও নির্বিঘ্নে রান্না করা যাবে। যে কোনো প্রয়োজনে তিতাস হট লাইন ১৬৪৯৬ নম্বরে কল করার অনুরোধ জানিয়েছে তিতাস কর্তৃপক্ষ।

গত সোমবার (২৪ এপ্রিল) রাত ১১টার দিকে রাজধানীর মগবাজার, রামপুরা, দিলু রোড, বসুন্ধরা আবাসিক এলাকা, বাড্ডা, হাজারীবাগ, ধানমন্ডিসহ বিভিন্ন এলাকা থেকে গ্যাসের গন্ধ ছড়ায়। অনেকে গ্যাসের গন্ধ ছড়িয়ে পড়ায় আতঙ্কিত হয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট দেন। তখন বিভিন্ন এলাকার মসজিদ থেকে মাইকে ঘোষণা দিয়ে গ্যাসের চুলা না জ্বালানো এবং দিয়াশলাই না জ্বালানোর অনুরোধ জানানো হয়।

পরে তিতাসের এক বিজ্ঞপ্তিতে জানায়, ঈদে শিল্প কারখানায় গ্যাস সরবরাহ বন্ধ থাকায়, সঞ্চালন ও বিতরণ লাইনে গ্যাসের চাপ বেড়ে যাওয়ায় (ওভার-ফ্লো) গন্ধ বাইরে আসছে। পরে ওই দিন ভোর রাতে তিতাসের জরুরি ও টেকনিক্যাল টিম কাজ করে এ সমস্যার সমাধান করেন। কোথায়ও অগ্নিকাণ্ডের খবর পাওয়া যায়নি।

গতকাল মঙ্গলবার (২৫ এপ্রিল) সকাল থেকে গ্যাস সরবরাহ স্বাভাবিক আছে। এর মধ্যে আজ বুধবার (২৬ এপ্রিল) নিজেদের ফেসবুক পেজে এমন জনসচেতনতামূলক পোস্ট দিলো তিতাস।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //