আজকের যত কর্মসূচি

শুভ বুদ্ধ পূর্ণিমা আজ বৃহস্পতিবার (৪ মে)। বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে আজ বিকেল ৪টায় বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন বৌদ্ধ ধর্মাবলম্বী বিশিষ্ট ব্যক্তিরা। কর্মসূচিতে ৭২ ঘণ্টার মধ্যে কোভিড টেস্ট ও অ্যাক্রিডিটেশন ও এসবি কার্ড প্রয়োজন হবে।

আজ যত কর্মসূচি রয়েছে- 

আইজিপির কর্মসূচি

বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে বৌদ্ধ বিহার পরিদর্শন করবেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন। মেরুল বাড্ডায় আন্তর্জাতিক বৌদ্ধ বিহারে সকাল পৌনে ১০টায় সার্বিক আইনশৃঙ্খলা সংক্রান্ত ব্রিফ করবেন তিনি।

ওবায়দুল কাদেরের কর্মসূচি

বুদ্ধ পূর্ণিমা ও জাতিসংঘ ঘোষিত ভেশাখ ডে-২০২৩ উপলক্ষে শান্তি শোভাযাত্রা সম্প্রীতি উৎসবে প্রধান অতিথি হিসেবে যোগ দেবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সকাল সাড়ে ৯টায় শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে এ উৎসব হবে।

তথ্যমন্ত্রীর কর্মসূচি

অগ্নিসন্ত্রাসী ও হুকুমদাতাদের বিচারের দাবিতে সকাল সাড়ে ১০টায় কেন্দ্রীয় শহীদ মিনারে প্রতীকী অনশন ও মানববন্ধন কর্মসূচিতে উপস্থিত থাকবেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।  

এলজিআরডি মন্ত্রীর কর্মসূচি

‘বারবার অগ্নিদুর্ঘটনার কারণ: প্রতিরোধে করণীয়’ শীর্ষক নগর সংলাপে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম। জাতীয় প্রেসক্লাবে সকাল সাড়ে ১০টায় শুরু হবে এ সংলাপ। এছাড়া সন্ধ্যা ৬টায় মেরুল বাড্ডায় আন্তর্জাতিক বৌদ্ধ বিহারে শুভ বুদ্ধ পূর্ণিমা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তিনি।

বিএনপির কর্মসূচি

সাবেক মন্ত্রী সুনীল কুমার গুপ্তের ১৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ভাসানী অনুসারী পরিষদের আয়োজনে সকাল ১০টায় ডিআরইউ মিলনায়তনে স্মরণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সকাল সাড়ে ১০টায় জাতীয় প্রেসক্লাবের সামনে ইয়ুথ ফোরাম আয়োজিত ‘প্রতিবাদ সভা’য় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

বিএনপি মহাসচিবের সঙ্গে এলডিপি প্রতিনিধি দলের সভা রয়েছে। বিকেল ৪টায় চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে এ সভায় উপস্থিত থাকবেন বিএনপির কমিটি সদস্য নজরুল ইসলাম খান ও বেগম সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান ও আব্দুল আউয়াল মিন্টু এবং এলডিপি মহাসচিব বীর মুক্তিযোদ্ধা রেদোয়ান আহমদসহ প্রতিনিধি দল।

জাতীয় পার্টির কর্মসূচি

দুপুর ১২টায় জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানী কার্যালয়ে সাংগঠনিক সভার উদ্বোধনী অনুষ্ঠানে কয়েকটি সিটি করপোরেশন নির্বাচনে জাতীয় পার্টি মনোনীত মেয়র প্রার্থীদের তালিকা ঘোষণা করা হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //