শেখ হাসিনাকে আম পাঠাচ্ছেন মমতা

বন্ধুত্বের নিদর্শন হিসেবে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্যে আম উপহার পাঠাচ্ছেন ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

পাশাপাশি নিজ দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিসহ রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু, উপরাষ্ট্রপতি জগদীপ ধনখড় এবং সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়কে মৌসুমী এই ফল উপহার হিসেবে পাঠাচ্ছেন। এমন কি ভারতীয় কংগ্রেসের সভানেত্রী সোনিয়া গান্ধী ও দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের নাম এ তালিকায় রয়েছে।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হওয়ার পর থেকে প্রায় ১২ বছর ধরে আম পাঠানোর এই রীতি চালিয়ে আসছেন মমতা।

জানা যায়, বাছাই করা লক্ষণভোগ, হিমসাগর, ফজলি ও ল্যাংড়া জাতের আমের ডালি সুন্দরভাবে বাক্সবন্দি করে পাঠানো হচ্ছে নয়াদিল্লি এবং ঢাকার উদ্দেশ্যে। বাক্সের ওপর ট্যাগ লাইন হিসাবে লেখা থাকছে ‘পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির তরফে শুভেচ্ছা।’

গত বছরও বাংলাদেশে গিয়েছিল আম উপহার। যার পাল্টা ২৬০টি বাক্সে প্রায় এক হাজার কেজি বাংলাদেশের প্রখ্যাত হাড়িভাঙা আম ভারতের প্রধানমন্ত্রী ও বাংলার মুখ্যমন্ত্রীর জন্য পাঠিয়ে দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

কলকাতার বাংলাদেশ উপদূতাবাস সূত্র জানায়, আম পাঠানোর বিষয় মমতার দপ্তর দূতাবাসে যোগাযোগ করেছে। আগামী এক-দুই দিনের মধ্যেই আম এসে পৌঁছানোর কথা। যেদিন আম আসবে ওই দিনই আম ঢাকার উদ্দেশ্যে পাঠিয়ে দেওয়া হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //