৭ দিনের মধ্যে ১০০ কোটি টাকা না দিলে মামলা

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র তাপসের আইনজীবী ব্যারিস্টার মেজবাহুর রহমান বলেন দুঃখপ্রকাশ গ্রহণযোগ্য নয়, ৭ দিনের মধ্যে ১০০ কোটি টাকা ক্ষতিপূরণ না দিলে ফৌজদারি মামলা করা হবে ডেইলি স্টারের বিরুদ্ধে। 

আজ শনিবার (১০ জুন) এক সংবাদ সম্মেলনে এ কথা জানান মেজবাহুর রহমান।

তিনি বলেন, গত ৫ জুন রেজিস্ট্রি ডাকযোগে এই নোটিশ পাঠানো হয়েছে। নোটিশটি ডেইলি স্টারের সম্পাদক ও প্রকাশক মাহফুজ আনাম, নির্বাহী সম্পাদক সৈয়দ আশফাকুল হক ও লেখক নাজিবা বাশারকে পাঠানো হয়। নোটিশ অনুযায়ী, প্রাপ্তির ২৪ ঘণ্টার মধ্যে অনলাইনে থাকা সংশ্লিষ্ট রিপোর্ট অপসারণ করতে হবে এবং নিশঃর্ত দুঃখ প্রকাশ করে একটি প্রতিবেদন প্রকাশ করতে হবে। কিন্তু ডেইলি স্টার এখন পর্যন্ত এমন কোন প্রতিবেদন প্রকাশ করেনি। এছাড়াও সাত দিনের মধ্যে ১০০ কোটি টাকা ক্ষতিপূরণ দেয়ার কথা বলে হলেও সেটিও এখনও দেয়া হয়নি।

ডেইলি স্টার পত্রিকা এবং অনলাইন ভার্সনে একটি রিপোর্ট বা কলাম প্রকাশ করা হয়। বাংলায় অনুবাদ করলে কলামের লেখাটা ছিল এই রকম ‘বাতাস প্রবাহের জন্য গাছ কর্তন’, আরেকটি টাইটেল ছিল যেখানে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নামকে বিকৃতি করে লিখেছেন, ‘ধোকা সাউথ টাউন করপোরেশন পরিবেশবাদীর চেয়ে একধাপ এগিয়ে আছে।’ শুধু তাই নয় মেয়র ফজলে নূর তাপসের নামকেও বিকৃতি করে লেখা হয় বলে দাবি করেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র তাপসের আইনজীবী ব্যারিস্টার মেজবাহুর রহমান।

এ বিষয়ে গত ৭ জুন রাজধানী ঢাকায় গাছ কাটা নিয়ে মানহানিকর সংবাদ প্রকাশের অভিযোগে ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনামের কাছে ১০০ কোটি টাকা চেয়ে আইনি নোটিশ পাঠান ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস।

নোটিশে উল্লেখ করা হয়েছে, গাছ কাটা নিয়ে ১৩ মে, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়রকে জড়িয়ে ভিত্তিহীন, অপমানজনক, খবর প্রকাশ করেছে ডেইলি স্টার। আর এই সংবাদ সাংবাদিকতার নীতি বিরোধী যা বিদ্যমান আইন পরিপন্থী। 

প্রকাশিত খবরটি এখনও অনলাইনে রয়েছে, তাই এই নোটিশ পাওয়ার ২৪ ঘণ্টার মধ্যে তা সরানোর কথা বলা হয়েছে। একই সাথে ৭ দিনের মধ্যে ১০০ কোটি টাকা প্রদানের কথা বলা হয়েছে। আর এটি করতে ব্যর্থ হলে আদালতে মামলা দায়ের করা হবে আইনি নোটিশে জানানো হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //