অনলাইনে জুয়া ও দেশবিরোধী অপপ্রচার বন্ধে সরকারের উদ্যোগ

অনলাইনে জুয়া ও দেশবিরোধী অপপ্রচারসহ নানাবিধ অপরাধমূলক কার্যক্রম বন্ধে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটি।

আজ বুধবার (১৪ জুন) সংসদ ভবনে একাদশ জাতীয় সংসদের ‘স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র ২৯তম বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা সংসদ সদস্য বেনজীর আহমেদ সভাপতিত্ব করেন। এসময় কমিটির সদস্য ও স্বরাষ্ট্রমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান খান, সংসদ সদস্য মো. হাবিবর রহমান, কুজেন্দ্র লাল ত্রিপুরা, পীর ফজলুর রহমান, নূর মোহাম্মদ, সুলতান মোহাম্মদ মনসুর আহমদ এবং ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল বৈঠকে উপস্থিত ছিলেন।

সভায় ২৮তম বৈঠকের কার্যবিবরণী অনুমোদন ও নিশ্চিত করা এবং ২৮তম বৈঠকে গৃহীত সিদ্ধান্তের অগ্রগতি ও বাস্তবায়ন সম্পর্কে আলোচনা হয়।

অগ্রগতি প্রতিবেদনে জানানো হয়, বাংলাদেশ পুলিশ বাহিনীর সদস্যদের মধ্যে ডোপ টেস্ট, বর্তমানে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের আওতাধীন ঢাকাস্থ কেন্দ্রীয় মাদকাসক্তি নিরাময় কেন্দ্রে ডোপ টেস্ট এবং আর্মড পুলিশ ব্যাটালিয়ন (পার্বত্য জেলাসমূহ) গঠনের কার্যক্রম চলমান রয়েছে। এছাড়া অনলাইনে জুয়া, সামাজিক মিডিয়া ফেসবুকে দেশবিরোধী অপপ্রচারসহ নানাবিধ ক্রাইম কার্যক্রম বন্ধের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

বৈঠকে বর্তমান আইনশৃঙ্খলা পরিস্থিতি এবং বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সার্বিক কার্যক্রমের উপর প্রতিবেদন উপস্থাপন ও আলোচনা করা হয়। কমিটির দ্বিতীয় রিপোর্ট চলতি অধিবেশনে উপস্থাপনের বিষয়ে আলোচনাপূর্বক সুপারিশ করা হয়।

বৈঠকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব, সুরক্ষা সেবা বিভাগের সচিব, মহা-পুলিশ পরিদর্শক বাংলাদেশ পুলিশ, মহাপরিচালক (জঅই), মহাপরিচালক আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী নিজ নিজ দপ্তরের কার্যক্রম সম্পর্কে বক্তব্য দেন। এছাড়া, দুই বিভাগের অধীনস্থ সংস্থা প্রধানসহ বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //