ফেসবুক থেকে ছবি সরাতে বাধ্য হলেন আসিফ নজরুল

বুলিংয়ের শিকার হয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেওয়া ছবিসহ একটি পোস্ট সরিয়ে নিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল।

আজ বুধবার (২১ জুন) তিনি সস্ত্রীক হজে যাওয়ার বিষয়ে ওই পোস্ট দিয়েছিলেন। তাতে প্রায় সাড়ে ৪শ শেয়ারের পাশাপাশি ১৫ হাজারেরও বেশি মন্তব্য পড়ে। যার বেশির ভাগেই এই অধ্যাপককে তীব্র ভাষায় আক্রমণ করা হয়।

বেলা ২টা ৫৮ মিনিটে দেওয়া ওই পোস্টে ড. আসিফ নজরুল লিখেন, ‘আমি এবং আমার স্ত্রী হজ করতে যাচ্ছি। আগামীকাল ভোরে আমাদের ফ্লাইট। আমি বহু মানুষকে জীবনে কষ্ট দিয়েছি। যত বয়স হয়েছে তা বুঝতে পেরেছি, অনুতপ্ত হয়েছি, নিজেকে ধিক্কার পযন্ত দিয়েছি। আমি মন থেকে আপনাদের সবার কাছে মাফ চাচ্ছি।’

সবার কাছে দোয়া চেয়ে আইনের এই অধ্যাপক আরও লিখেন, ‘আমাদের বাচ্চাদের জন্য দোয়া করবেন। দোয়া করবেন আমি ও আমার স্ত্রী যেন সঠিকভাবে হজ করতে পারি, হজ সম্পাদনের পর আরো ভালো মানুষ হতে পারি।’

ড. আসিফ নজরুল লিখেন, ‘আল্লাহর কাছে আমি নিশ্চয়ই খুব তুচ্ছ একজন মানুষ। তবু দোয়া করব, তিনি যেন আপনাদের সবার প্রতি দয়া করেন, আপনাদের সব সৎ প্রত্যাশা পূরণ করেন। আমাদের প্রিয় দেশটা যেন অনেক বেশি ভালো থাকে। আপনাদের সবার জন্য ভালোবাসা।’ যোগ করেন তিনি।

পোস্টটির সাথে হজের কাপড় পরিধান করে পরিবারের সবার সঙ্গে তোলা একটি ছবিও জুড়ে দেন তিনি। আর এর পরই নেতিবাচক মন্তব্যে সয়লাব হয়ে যায় তার কমেন্টবক্স।

বেশিরভাগ মন্তব্যকারীরা ছবিতে থাকা ড. আসিফ নজরুলের বড় মেয়ের পোশাক নিয়ে অধ্যাপককে জড়িয়ে নোংরা মন্তব্য করতে থাকেন। পরে বাধ্য হয়েই ছবিটি সরিয়ে নেন অধ্যাপক। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //