ঈদযাত্রা স্বস্তিদায়ক করতে সক্রিয় থাকবে পুলিশ : আইজিপি

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, ঘরমুখো মানুষের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা ২৪ ঘণ্টা সড়কে থাকবেন। অনেক সময় অভিযোগকারীকে যথাসময়ে সেবা দেওয়া সম্ভব হয় না। এ জন্য এবার সড়কে সক্রিয় থাকবে পুলিশের মোটরসাইকেল টহল টিম। ফলে দ্রুত সময়ে অভিযোগ শোনা ও ব্যবস্থা নেওয়া যাবে।

সোমবার (২৬ জুন) দুপুরে রাজধানীর গাবতলী স্থায়ী পশুর হাট পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

আইজিপি বলেন, গত ঈদুল ফিতরে সবার সার্বিক সহযোগিতায় ঈদযাত্রা স্বস্তিদায়ক করতে পেরেছি। সাধারণ মানুষ আশ্বস্ত হয়েছেন ও যার যার গন্তব্যে নির্বিঘ্নে ও যথাসময়ে গমন করতে পেরেছেন। এবারের ঈদযাত্রাও নির্বিঘ্ন করতে সার্বিক প্রস্তুতি নেওয়া হয়েছে।

পুলিশপ্রধান বলেন, মেট্রোপলিটন পুলিশ, হাইওয়ে পুলিশ, টুরিস্ট পুলিশ, জেলা পুলিশ, রেলওয়ে পুলিশ, র‍্যাব, আর্মড পুলিশ ব্যাটালিয়ন, নৌ পুলিশ, ইন্ডাস্ট্রিয়াল পুলিশসহ সব ইউনিট একযোগে কাজ করছে। আমাদের সঙ্গে মালিক-শ্রমিক, হাটের ইজারাদার ও যাত্রীদের কথা হয়েছে। কেউ হয়রানির শিকার হচ্ছেন কি না, তা জানার চেষ্টা করেছি। এখন পর্যন্ত সবাই স্বস্তিদায়ক বলেছেন।

যাত্রীদের আহ্বান জানিয়ে পুলিশ মহাপরিদর্শক বলেন, যে কোনো সমস্যায় প্রয়োজনে নিকটস্থ থানায় খবর দিন অথবা ৯৯৯ নম্বরে ফোন করে আপনার অভিযোগ জানান। পুলিশ দ্রুত সময়ের মধ্যে আপনার অভিযোগের নিষ্পত্তি করবে।

আইজিপি বলেন, ঈদুল ফিতরের যে ঈদুল আজহায় পুলিশের দায়িত্ব বেশি। এবার সড়কে শুধু মানুষ নয়, কোরবানির হাটের নিরাপত্তা দিতে হচ্ছে পুলিশকে।

আইজিপি হুঁশিয়ারি দিয়ে বলেন, যারা জাল টাকার কারবার করেন তারা হুঁশিয়ার হয়ে যান। আমরা গত দুই মাসে ৩ কোটি ৬১ লাখ জাল টাকা উদ্ধার করেছি। গ্রেপ্তার করেছে কারবারিদের। সাম্প্রতিক সময়ে দেড় কোটি জাল টাকা উদ্ধার ও কারবারিদের গ্রেপ্তার করেছি। অজ্ঞান পার্টি, মলম পার্টি, ছিনতাইকারীসহ যারা প্রতারণায় জড়িত তাদের বিরুদ্ধে অভিযান চলছে।

ঈদে যারা ঢাকা শহর ছেড়ে ঈদ করতে গ্রামের বাড়িতে যাবেন, তারা নিজেদের প্রয়োজনীয়, গুরুত্বপূর্ণ, মূল্যবান জিনিসপত্র সযত্নে ও নিরাপদে রেখে যাবেন। কেউ কোনো সমস্যায় পড়লে পুলিশকে জানান।

এ সময় ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক, অতিরিক্ত কমিশনার (অ্যাডমিন) এ কে এম হাফিজ আক্তার, অতিরিক্ত কমিশনার (ক্রাইম) ড. খ. মহিদ উদ্দিন, অতিরিক্ত কমিশনার (ডিবি) হারুন অর রশীদ, সিটিটিসি প্রধান মো. আসাদুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //