সর্বোচ্চ ভোটে ইউনেস্কোর আইও‌সির সদস্য নির্বাচিত বাংলাদেশ

সর্বোচ্চ সংখ্যক ভোট পেয়ে ইউনেস্কোর আন্তঃসরকারি সমুদ্রবিজ্ঞান কমিশনের (আইও‌সি) নির্বাহী পরিষদের সদস্য নির্বাচিত হয়েছে বাংলাদেশ। ২০২৩-২৫ মেয়া‌দের জন্য সংস্থা‌টির সদস্য পদ পেল বাংলাদেশ।

আজ বুধবার (২৮ জুন) পররাষ্ট্র মন্ত্রণালয় থে‌কে পাঠা‌নো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা‌নো হয়।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, স্থানীয় সময় বুধবার ফ্রা‌ন্সের রাজধানী প‌্যা‌রি‌সে সংস্থা‌টির সদর দপ্ত‌রে আইও‌সির ৩২তম সভা চলাকালীন সম‌য়ে এ নির্বাচন অনু‌ষ্ঠিত হয়। এ‌তে বাংলাদেশ সর্বোচ্চ সংখ্যক ভোট পেয়ে ২০২৩-২৫ মেয়া‌দের জন‌্য আইও‌সির নির্বাহী পরিষদের সদস্য নির্বাচিত হয়েছে বাংলাদেশ।

পররাষ্ট্র মন্ত্রণালয় বল‌ছে, আইও‌সি-‌তে বাংলা‌দেশের জয়লাভ বিশ্বে একটি নিরাপদ ও সুরক্ষিত সামুদ্রিক শাসন বহুপাক্ষিক ফোরামে বাংলাদেশের উদ্যোগ, কর্ম এবং অবদানের স্বীকৃতি প্রকাশ কর‌ছে।

বর্তমা‌নে প‌্যা‌রি‌সে সংস্থা‌টির সদর দপ্ত‌রে চলমান সভায় নেতৃত্ব দি‌চ্ছেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মেরিটাইম অ্যাফেয়ার্স ইউনিটের প্রধান রিয়ার অ্যাডমিরাল (অব.) মো. খুরশেদ আলম। তি‌নি আশা প্রকাশ করেছেন যে, আইও‌সির ৩২তম সভা চলাকালীন সম‌য়ে এক‌টি প্রস্তা‌বের মাধ‌্যমে বাংলা‌দে‌শের নির্বাহী পরিষদের সদস্য নির্বাচিত হওয়ার বিষয়‌টি আনুষ্ঠানিকভাবে অনুমোদিত হবে।

খুরশেদ আলম ফ্রান্সে বাংলাদেশের রাষ্ট্রদূত এবং ইউনেস্কোর স্থায়ী প্রতিনিধি খোন্দকার এম তালহা এবং তার দলকে নির্বাচনের সময় তাদের নি‌বে‌দিত প‌রিশ্রমের জন‌্য আন্তরিক ধন্যবাদ জানান।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //