মিনায় হারিয়ে যান ধর্ম প্রতিমন্ত্রী, সন্ধান মেলে ৫ ঘন্টা পর

বাংলাদেশ থেকে যাওয়া বেশ কয়েকজন হাজি মিনায় রাস্তা হারিয়ে ফেলে এখনও নিখোঁজ রয়েছেন। একই অবস্থা হয়েছিল ধর্মপ্রতিমন্ত্রী ফরিদুল হক খানের। তিনি হারিয়ে যাওয়ার ৫ ঘণ্টা পর সরকারি দল তাকে খুঁজে বের করে।

হারিয়ে যাওয়া হাজিদের খুঁজে বের করতে সার্বক্ষণিক কাজ করছে সৌদি হজ অফিস, হজ এজেন্সিগুলো এবং তাদের সংগঠন হাব।

জানতে চাইলে হাবের সভাপতি এম শাহাদাত হোসেন তসলিম জানান, প্রতিবছরই এমন ঘটনা ঘটে। তাই এ ক্ষেত্রে বাংলাদেশ থেকে হজ করতে যাওয়া হাজিদের আত্মীয় স্বজনদের আতঙ্কিত না হওয়ার জন্য অনুরোধ করছি।

তিনি জানান, দুই শতাধিক হাজি হারিয়ে যাওয়ার তথ্য আমরা পেয়েছিলাম। তাদের মধ্যে বেশিরভাগ হাজিদের খুঁজে বের করে দুই এক ঘণ্টার মধ্যে পৌঁছে দেওয়া হয়েছে। তবে এখন পর্যন্ত ৫৫ জন হাজির খোঁজ মিলেনি। দ্রুত সময়ে তাদের পাওয়া যাবে বলে জানান তিনি।

এদিকে গত ২৭ জুন মিনায় হারিয়ে যান ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান। তার ব্যক্তিগত ফোন হারিয়ে ফেলায় তার সঙ্গে থাকা পানি উপমন্ত্রী এনামুল হক শামীমসহ অন্যদের হারিয়ে ফেলেন। এরপর সৌদি হজ অফিস ও হাবের সহায়তা ৫ ঘণ্টা পর তাকে খুঁজে বের করা হয়।

উপমন্ত্রী বিষয়টি স্থানীয় সাংবাদিকদের জানান, ধর্মপ্রতিমন্ত্রীর তার ব্যক্তিগত ফোন হারিয়ে ফেলায় এই বিপত্তি তৈরি হয়। তবে সবার সহায়তায় ৫ ঘণ্টা পর তাকে খুঁজে বের করতে সক্ষম হই বলে জানান হাব সভাপতি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //