প্রধানমন্ত্রীর জন্য ৯৮০ কেজি আনারস পাঠালেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী

বাংলাদেশ থেকে আম উপহারের পর ভারতের ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী ডা. মানিক সাহা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য আনারস পাঠিয়েছেন। 

গতকাল শনিবার (৮ জুলাই) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে উপহারের ১০০টি কার্টনভর্তি ৭০০ পিস (৯৮০ কেজি) আনারস আসে। এটি ওই রাজ্যের বিখ্যাত ‘কিউ’ জাতের আনারস। 

গত ১৫ জুন ভারতের ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রীর জন্য হিমসাগর আম উপহার পাঠিয়েছিলেন প্রধানমন্ত্রী। এছাড়া প্রধানমন্ত্রীর পক্ষ থেকে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং আসাম, মেঘালয় ও মিজোরামের মুখ্যমন্ত্রীদের জন্যও হিমসাগর আম পাঠানো হয়।

শনিবার সন্ধ্যায় আখাউড়া-আগরতলা স্থলবন্দরের শূন্যরেখায় (জিরো পয়েন্টে) ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রীর পক্ষ থেকে রাজ্যের উদ্যান ও ভূমি সংরক্ষণ পরিচালক ড. ফণিভূষণ জমাতিয়া, সহকারী পরিচালক ড. দ্বীপক বৈদ্য, আগরতলা কাস্টমস সুপারিনটেনডেন্ট দেবাশীষ নন্দী চট্টগ্রামের ভারতীয় সহকারী হাইকমিশনার কার্যালয়ের এএসও নবুল সোনোয়ালের কাছে উপহারের আনারস তুলে দেন।

ফণিভূষণ জমাতিয়া বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী ত্রিপুরার মুখ্যমন্ত্রীর জন্য আম উপহার পাঠিয়েছিলেন। সেই কারণে ফিরতি উপহার হিসেবে ত্রিপুরার মুখ্যমন্ত্রী বাংলাদেশের প্রধানমন্ত্রীর জন্য আনারস পাঠিয়েছেন। এতে ভারত-বাংলাদেশ দুই দেশের মধ্যে হৃদয়ের মেলবন্ধন ও সৌহার্দপূর্ণ সম্পর্ক আরও সুদৃঢ় হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //