মুচলেকা দিয়ে ছাড়া পেলেন আ.লীগের এমপি সনিসহ ১৭ জন

ক্ষমতাসীন আওয়ামী লীগের সংরক্ষিত নারী আসনের এমপি খাদিজাতুল আনোয়ার সনিসহ ১৭ জনকে মধ্যপ্রাচ্যের দেশ ওমানে গ্রেপ্তার করা হয়। পরে দূতাবাসের আন্ডারটেকিং বা মুচলেকা দিয়ে তাদেরকে ছাড়াতে হয়েছে। 

আজ বৃহস্পতিবার (৩ আগস্ট) তিনি গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন পররাষ্ট্র মন্ত্রণালয়ে মুখপাত্র সেহেলি সাবরিন। 

সেহেলি সাবরিন জানান, প্রবাসীরা কোন সভা করলে এবং রাজনৈতিক নেত্রীবৃন্দ যারা যান তারা যেন স্থানীয় সরকারের আইন কানুন মেনে চলে। এটা সরকার ও প্রবাসী সবার জন্য বিব্রতকর। 

এর আগে বুধবার (২ আগস্ট) বাংলাদেশের গণমাধ্যমে এমন খবর প্রকাশিত হয়েছে। বিষয়টি নিয়ে খাদিজাতুল আনোয়ার সনির সঙ্গে বুধবার (২ আগস্ট) সন্ধ্যার ৭টার দিকে কথা হয়। এ সময় গ্রেপ্তারের খবর সত্য নয় বলে নিশ্চিত করেন তিনি।

নাম প্রকাশ না করার শর্তে এক কূটনীতিক বলেন, এমপি খাদিজাতুল আনোয়ার সনির সফরটি ব্যক্তিগত। কিন্তু শ’খানেক নেতাকর্মী নিয়ে তিনি বৈঠকে বসেছিলেন। ওমানে অনুমতি ছাড়া এমন কর্মসূচি নিষেধ। তাই মঙ্গলবার (১ আগস্ট) রাত সাড়ে ১০টার দিকে পুলিশ তাকে আটক করে।

পর দিন সকাল সাড়ে ১০টার দিকে প্রায় ১২ ঘন্টা পর মুচলেকায় তাঁকে ছেড়ে দেওয়া হয়। তবে তাঁর সঙ্গে থাকা অন্যদের এখনও ছাড়া হয়নি।

খাদিজাতুল আনোয়ার সনি জানান, গত ৩১ জুলাই তিনি একটি পারিবারিক সফরে ওমানে গিয়েছেন। সঙ্গে মেয়েসহ পরিবারের অন্য সদস্যরা রয়েছে। তার আগমন উপলক্ষে সেখানে ওমান আওয়ামী লীগ, ওমান যুবলীগ ও বঙ্গবন্ধু পরিষদের পক্ষ থেকে একটি সভার আয়োজন করা হয়। সভায় বিপুল মানুষ উপস্থিত হয়। তবে এ ধরনের সভা করতে আয়োজকরা পূর্বে অনুমতি নেয়নি। ফলে পুলিশ গিয়ে সভা বন্ধ করে দেয়। এতে গ্রেপ্তারের কোনো ঘটনা ঘটেনি।

এ বিষয়ে গণমাধ্যমের পক্ষ থেকে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ঘটনাটি শুনেছেন বলে জানান। অন্যদিকে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমও মিটিং ভন্ডুলের বিষয়টি জানেন বলে গণমাধ্যমকে জানিয়েছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //