গুজব ছড়ানো বন্ধে ব্যারিস্টার সুমনের সহযোগিতা চান ডিবিপ্রধান

সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব ছড়ানো বন্ধে ব্যারিস্টার সায়েদুল হক সুমনের সহযোগিতা চেয়েছেন ডিএমপির গোয়েন্দা বিভাগের (ডিবি) প্রধান হারুন অর রশিদ।

আজ বৃহস্পতিবার (৩ আগস্ট) বিকেলে ডিবি কার্যালয়ের সামনে সাংবাদিকদের এ তথ্য জানান ব্যারিস্টার সুমন।

তিনি বলেন, আমি সামাজিক যোগাযোগমাধ্যমে কাজ করি। আমার একটি বড় ফলোওয়ার গ্রুপও রয়েছে। দেশের এই সংকটময় মুহূর্তে সামাজিক যোগাযোগমাধ্যমে খুব দ্রুত গুজব ছড়াচ্ছে। ডিবিপ্রধান হারুন অর রশিদ আমাকে বলেছেন, এটা নিয়ন্ত্রণের ব্যাপারে পুলিশ কাজ করছে। সেই কাজে আমি তাদের কীভাবে সহযোগিতা করতে পারি সেটা ভেবে দেখতে।

বিএনপি নেত্রী নিপুণ রায় চৌধুরীর প্রসঙ্গ টেনে ব্যারিস্টার সুমন বলেন, সম্প্রতি বিভিন্ন জায়গায় আইনশৃঙ্খলা পরিস্থিতি বিঘ্ন ঘটানোর চেষ্টা করা হয়েছে। রাজনৈতিক প্রোগ্রামের নামে রাস্তাঘাট বন্ধ হয়ে যেতে দেখা যায়। আমি বলেছি, যতটুকু সম্ভব আইন মেনে নাগরিকের যে অধিকারটুকু আছে, সেটুকু অবশ্যই যেন ওনারা মেনে কাজ করেন। উনি (ডিবিপ্রধান হারুন অর রশিদ) আমাকে কথা দিয়েছেন, আমিও কথা দিয়েছি পুলিশের ইতিবাচক দিকগুলো মানুষের সামনে তুলে ধরার চেষ্টা করব।

এ বিষয়ে ডিএমপির ডিবিপ্রধান মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, সব জায়গা থেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে পুলিশের বিরুদ্ধে গুজব ছড়ানো হচ্ছে। যারা ইউটিউব বা ফেসবুকে কথা বলেন-এমন ব্যক্তিদের অনুরোধ করব, আমরা যা করি সেটাই যেন সঠিকভাবে প্রকাশিত হয়। মনগড়া কাল্পনিক গল্প সাজিয়ে কেউ যেন পুলিশ সদস্যদের মনোবল ভাঙতে না পারে। এ বিষয়ে আমরা সবার সহযোগিতা চাই।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //