ডিম বিক্রি করতে হলে মানতে হবে যেসকল নির্দেশনা

আগামীকাল মঙ্গলবার (১৫ আগস্ট) থেকে ডিমের বাজারে অস্থিরতার অবসান হবে। এ সময় ভোক্তা পর্যায়ে ডিমের দাম ১২ টাকার বেশি রাখা হলে কঠোর ব্যবস্থা নেয়ার ঘোষণা দেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এ এইচ এম শফিকুজ্জামান।

আজ সোমবার (১৪ আগস্ট) দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে সংস্থাটির প্রধান কার্যালয়ে ডিমের মূল্যবৃদ্ধির বিষয়ে ডিম উৎপাদনকারী প্রতিষ্ঠান, এজেন্ট, ডিলার ও খুচরা-পাইকারি ব্যবসায়ীদের সঙ্গে আলোচনায় বসেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এ. এইচ. এম. সফিকুজ্জামান।

সভায় খামার থেকে শুরু করে ডিম বিক্রির প্রতিটি ধাপে পাকা রশিদ রাখার নির্দেশ দেওয়া হয় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পক্ষ থেকে।

সফিকুজ্জামান বলেন, এখন থেকে উৎপাদক পর্যায়ে ডিম বিক্রয়ে দামের তথ্য নেবে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। পাকা রশিদ ছাড়া পাইকারি পর্যায়ে কোনোভাবেই ডিম ক্রয়-বিক্রয় করা যাবে না।

এর আগে  মৎস্য ও পানিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম সচিবালয়ে সাংবাদিকদের জানান,  প্রতিটি ডিম ১২ টাকা দরে, ডিমের হালি ৪৮ টাকার বেশি হওয়া উচিত নয়। ব্যবসায়ীদের এটি স্পষ্ট জানানো হয়েছে। সাড়ে ১০ টাকা উৎপাদন খরচ হলে ১২ টাকায় বিক্রি হলে উৎপাদকরা অনেক লাভ করতে পারবেন।

সেসময় তিনি বলেন, অতিরিক্ত মুনাফা করা হলে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ব্যবস্থা নেবে। কেউ অধিক লাভ করলে ব্যবস্থা নেয়া হবে।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //