‘দেশ এখন ক্ষুধামুক্ত, দারিদ্রমুক্ত ও মধ্যম আয়ের ডিজিটাল বাংলাদেশ’

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ঢাকা জেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার (১৯আগস্ট) বিকেলে রাজধানীর ইস্কাটনে বিয়াম ফাউন্ডেশন মিলনায়তনে এই সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় ঢাকা জেলা প্রশাসক আনিসুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন।  

সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন বলেন, মুক্তিযোদ্ধাদের স্মৃতি, দেশের প্রতি তাদের আত্মদানে স্মৃতি ভবিষ্যত প্রজন্মের কাছে তুলে ধরার জন্য শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে মতবিনিময় সভা আয়োজন করার আহবান জানান। এছাড়াও তিনি ২০৪১ সালের উন্নত সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ গঠনে নতুন প্রজন্মের শিক্ষার্থীদের কঠোর পরিশ্রম করার পরামর্শ দেন।

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক আনিসুর রহমান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিন ২০০৯ সালে আমাদের স্বপ্ন দেখিয়েছিলেন ২০২১ সালের মধ্যে বাংলাদেশ হবে ক্ষুধামুক্ত, দারিদ্রমুক্ত ও মধ্যম আয়ের ডিজিটাল বাংলাদেশ। তার এই স্বপ্ন আজ অর্জিত হয়েছে। তিনি আমাদের নতুন স্বপ্ন দেখিয়েছেন ২০৪১ এর উন্নত স্বপ্নের সোনার বাংলার। তবে মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী অপশক্তিরা এখন আমাদের উন্নয়নের অগ্রযাত্রাকে ব্যাহত করার নিরন্তর অপপ্রয়াসে লিপ্ত রয়েছে। এই অপশক্তির চক্রান্ত থেকে জাতিকে সাবধান হতে হবে। শোককে শক্তিতে রুপান্তর করে এগিয়ে যেতে হবে প্রধানমন্ত্রীর দেখানো অগ্রযাত্রার পথে।

আলোচনা সভা শেষে ১৫ আগস্ট এ শাহাদাৎ বরণকারী সকলের আত্মার রুহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়। 

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিয়াম ফাউন্ডেশনের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মো. মাহবুব উল- আলম, ঢাকা বিভাগীয় কমিশনার মো. সাবিরুল ইসলাম, ঢাকা জেলা পুলিশ সুপার মো. আসাদুজ্জামান। জেলা প্রশাসনের সকল স্তরের কর্মকর্তা কর্মচারী, অন্যান্য দপ্তরের দপ্তর প্রধান, বীর মুক্তিযোদ্ধা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও শিক্ষক উপস্থিত ছিলেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //