‘ভোগ বিজনেস ১০০ ইনোভেটর’র তালিকায় দুই বাংলাদেশি

'ভোগ বিজনেস ১০০ ইনোভেটর-২০২৩' এর তালিকায় জায়গা করে নিয়েছেন বাংলাদেশ অ্যাপারেল এক্সচেঞ্জের (বিএই) প্রতিষ্ঠাতা ও সিইও মোস্তাফিজ উদ্দিন এবং মনের বন্ধুর প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা তৌহিদা শিরোপা।

এ তালিকায় তাদেরকে 'সাসটেইনেবিলিটি থট লিডার' হিসেবে উল্লেখিত করা হয়েছে।

তালিকায় থাকা ব্যক্তিদের সম্পর্কে ভোগ বিজনেস জানিয়েছে, এ বছরের সাস্টেইনেবিলিটি উদ্ভাবকরা হলেন এমনসব ব্যক্তি, যারা প্রতিষ্ঠাতা, কর্মী, সংগঠক এবং ডিজাইনার হিসেবে একেক ক্ষেত্রে থেকেও অভিন্ন এক লক্ষ্যকে সামনে রেখে কাজ করছেন। আর তা হলো: ফ্যাশনের ফুটপ্রিন্টকে আমাদের পৃথিবীর সীমাবদ্ধতার অধীনে নিয়ে আসা; অপচয় ও রিসোর্স কমানো।

তৌহিদা শিরোপা বলেন, ভোগ বিজনেস ১০০ উদ্ভাবকের তালিকায় অন্তর্ভুক্ত হওয়া অবশ্যই আমার জন্য এক ভীষণ সম্মানের। বাংলাদেশের নাম, মনের বন্ধু ও স্টার্টআপকে প্রতিনিধিত্ব করতে পেরে খুব ভালো লাগছে। আমি মনেকরি, মনের বন্ধু বাংলাদেশের তৈরি-পোষাক শিল্পে যে উল্লেখযোগ্য পরিবর্তনের ভিত্তি তৈরি করেছে, এ স্বীকৃতি সে পরিবর্তনকে আরো গতিশীল করবে।

ফ্যাশন শিল্পকে আরও টেকসই করতে অসামান্য অবদান রাখা শীর্ষ ১০০ ব্যক্তিকে তালিকাভুক্ত করে প্রতি বছরই 'দ্য ভোগ বিজনেস ১০০ ইনোভেটরস' ঘোষণা করে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ভোগ ম্যাগাজিন।

এ বছর ভোগ বিজনেস ১০০ ইনোভেটরদেরকে ৫টি ক্যাটাগরিতে ভাগ করা হয়েছে- টেক অ্যান্ড ওয়েবথ্রি ইনোভেটরস, সাস্টেইনেবল থট লিডারস, নেক্সট-জেন আন্ট্রাপ্রেনরস অ্যান্ড অ্যাজিটেটরস, বিউটি ডিজরাপ্টরস অ্যান্ড চ্যাম্পিয়ন্স অব চেঞ্জ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //