এবার শাহবাগ থানার ওসি প্রত্যাহার

ছাত্রলীগের দুই নেতাকে নির্যাতনের ঘটনায় এবার শাহবাগ থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) গোলাম মোস্তফাকে প্রত্যাহার করা হয়েছে। তাকে শাহবাগ থানা থেকে ডিএমপির কেন্দ্রীয় সংরক্ষণ দপ্তর-লাইনওআরে বদলি করা হয়েছে।

গতকাল সোমবার (১১ সেপ্টেম্বর) ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুকের সই করা এক অফিস আদেশে এ বদলি করা হয়।

শাহবাগ থানায় নতুন পরিদর্শক (অপারেশন) হিসেবে নিয়োগ দেয়া হয়েছে ডিবি-গুলশান বিভাগের পুলিশ পরিদর্শক মো. আরশাদ হোসেনকে।

জানা গেছে, ছাত্রলীগের দুই নেতাকে ধরে নিয়ে পুলিশ পরিদর্শক (অপারেশন) গোলাম মোস্তফার রুমে নিয়ে নির্যাতন করা হয়েছিলো। 

এদিকে, ছাত্রলীগের দুই কেন্দ্রীয় নেতাকে থানায় মারধর করার ঘটনায় পুলিশের রমনা বিভাগ থেকে বদলি হওয়া অতিরিক্ত উপকমিশনার (এডিসি) হারুন অর রশিদকে সাময়িক বরখাস্ত করা হয়। এডিসি হারুনকে সাময়িক বরখাস্তের প্রজ্ঞাপনে বলা হয়, হারুন অর রশিদকে জনস্বার্থে সরকারি কর্ম থেকে বিরত রাখা আবশ্যক ও সমীচীন। তাকে সরকারি চাকরি আইনের বিধান অনুযায়ী ১১ সেপ্টেম্বর (২০২৩) থেকে সরকারি চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হলো।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, সাময়িক বরখাস্তকালীন এডিসি হারুন পুলিশ অধিদপ্তরে সংযুক্ত থাকবেন এবং বিধি অনুযায়ী খোরপোষ ভাতা প্রাপ্য হবেন। জনস্বার্থে এ আদেশ জারি করা হলো।

উল্লেখ্য, গত ৯ সেপ্টেম্বর রাতে শাহবাগ থানায় তুলে নিয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের বিজ্ঞান বিষয়ক সম্পাদক ও ঢাবির শহীদুল্লাহ হলের সাধারণ সম্পাদক শরীফ আহমেদ মুনিম এবং কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও ফজলুল হক হলের সভাপতি আনোয়ার হোসেন নাইমকে নির্যাতন করেন ডিএমপির অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) হারুন অর রশিদ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //