মহাসড়কে পুলিশ-র‌্যাবের তল্লাশি

ঢাকায় বিএনপি-আওয়ামী লীগের মহাসমাবেশের দুই দিন আগে ঢাকা-আরিচা মহাসড়কের আমিনবাজার ও আশুলিয়ায় চেকপোস্ট বসিয়ে জোর তল্লাশি শুরু করেছে পুলিশ।

আজ বৃহস্পতিবার (২৬ অক্টোবর) সকাল থেকে আমিনবাজার ও আশুলিয়ায় পুলিশের চেকপোস্টের কার্যক্রম শুরু হয়। পাশাপাশি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এলাকায় আরেকটি চেকপোস্ট পরিচালনা করছেন র‌্যাব-৪ এর সদস্যরা।

এদিন দুপুর ১২টার দিকে আমিনবাজার চেকপোস্ট এলাকায় অবস্থানকালে দেখা যায়, বিপুলসংখ্যক পুলিশের উপস্থিতিতে ঢাকাগামী বিভিন্ন যানবাহন থামিয়ে যাত্রীদের জিজ্ঞাসাবাদ করার পাশাপাশি কোনো কোনো ক্ষেত্রে তাদের সঙ্গে থাকা ব্যাগ তল্লাশি করছে পুলিশ।

এসব যানবাহনের মধ্যে ছিল ঢাকাগামী দূরপাল্লার বিভিন্ন যাত্রীবাহী বাস, গণপরিবহন, প্রাইভেট কার, মাইক্রোবাস ও মোটরসাইকেল।

এসময় পুলিশ যাত্রীদের কাছে তারা কোথা থেকে এসেছেন, কোথায় যেতে যান, তাদের পেশাগত পরিচয়-এমন অনেক কিছু জানতে চায়। অনেকের পরিচয়পত্র যাচাই করে দেখা হয়।

চেকপোস্টে গাড়ি থামিয়ে জিজ্ঞাসাবাদ ও মালামাল তল্লাশির কারণে সেখানে যানবাহন চলাচলে কিছুটা ধীরগতি লক্ষ্য করা যায়।

আমিবাজার চেকপোস্টে ঢাকা জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (সাভার সার্কেল) শাহিদুল ইসলাম ও সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহাসহ পুলিশের আরও কয়েকজন কর্মকর্তাকে উপস্থিত থাকতে দেখা যায়।

জানতে চাইলে চেকপোস্টে অতিরিক্ত পুলিশ সুপার শাহিদুল ইসলাম বলেন, ২৮ তারিখে যেহেতু রাজধানীতে দুটি রাজনৈতিক দলের সমাবেশ আছে, সেহেতু কেউ যেন ঢাকায় প্রবেশ করে কোন নাশকতা কিংবা বিশৃঙ্খলা তৈরি করতে না পারে সেটি নিশ্চিত করতেই পুলিশের এই চেকপোস্ট কার্যক্রম চলছে। এটা চলমান থাকবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //