আন্দোলনের নামে হত্যা ও নৈরাজ্য সৃষ্টির নিন্দা জানিয়েছে সাংস্কৃতিক সংগঠন

সম্মিলিত সাংস্কৃতিক জোটসহ ১৪টি জাতীয়ভিত্তিক সাংস্কৃতিক ফেডারেশন এক যৌথ বিবৃতিতে আন্দোলনের নামে হত্যা ও নৈরাজ্য সৃষ্টির নিন্দা জানিয়েছে।  

গতকাল শনিবার (২৮ অক্টোবর) আন্দোলনের নামে বিএনপি-জামাত কর্তৃক নৃশংসভাবে পুলিশ হত্যা, সাংবাদিক নির্যাতন, হাসপাতালে আগুন, প্রধান বিচারপতির বাসভবনে হামলা এবং দেশব্যাপী গণপরিবহনে অগ্নিসংযোগ ও শ্রমিক হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

আজ রবিবার (২৯ অক্টোবর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বলা হয়, শান্তিপূর্ণভাবে সভা, সমাবেশ এবং আন্দোলন করার অধিকার সবার থাকলেও সন্ত্রাস, নৈরাজ্য সৃষ্টির মাধ্যমে মানুষের জীবন সংহার এবং দেশব্যাপী অচলাবস্থা সৃষ্টির অধিকার কারো নেই। 

বিবৃতিতে গণতন্ত্র এবং স্বাধীনতা বিরোধী শক্তির ষড়যন্ত্র মোকাবেলায় দেশবাসীকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানানো হয়।

বিবৃতি দেওয়া সংগঠনগুলো হচ্ছে- সম্মিলিত সাংস্কৃতিক জোট, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশান, জাতীয় কবিতা পরিষদ, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদ, বাংলাদেশ পথনাটক পরিষদ, বাংলাদেশ গণসঙ্গীত সমন্বয় পরিষদ, বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থা, বাংলাদেশ চারুশিল্পী সংসদ, বাংলাদেশ যাত্রা শিল্প উন্নয়ন পরিষদ, অভিনয় শিল্পী সংঘ, বাংলাদেশ গ্রাম থিয়েটার, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট, বাংলাদেশ সঙ্গীত সংগঠন সমন্বয় পরিষদ ও বাংলাদেশ শিশু সংগঠন ঐক্যজোট।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //