সারা দেশে টহলে থাকবে ‌র‌্যাবের ৩০০ টিম

বিএনপিসহ সমমনা দলগুলোর অবরোধ কর্মসূচিকে ঘিরে নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে সারা দেশে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) তিন শতাধিক টিম টহল দেবে।

আজ সোমবার (৩০ অক্টোবর) র‌্যাবের গণমাধ্যম শাখা থেকে গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, মঙ্গলবার (৩১ অক্টোবর) থেকে বিভিন্ন রাজনৈতিক দল তিন দিনের জন্য দেশব্যাপী অবরোধ কর্মসূচি ঘোষণা করেছে। জনজীবন স্বাভাবিক রাখা ও জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিতসহ রাষ্ট্রীয় সম্পদ সুরক্ষা করতে র‌্যাব বেশকিছু নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে। দেশব্যাপী নিরাপত্তা নিশ্চিত করতে র‌্যাবের ১৫টি ব্যাটালিয়নের তিন শতাধিক টহল টিম নিয়োজিত থাকবে। পাশাপাশি দেশব্যাপী গোয়েন্দা নজরদারি কার্যক্রম চলমান থাকবে। কেউ যদি কোনও ধরনের নাশকতা কিংবা সহিংসতার পরিকল্পনা করে, তাকে সঙ্গে সঙ্গে শনাক্ত করে আইনের আওতায় আনা হবে। যেকোনও উদ্ভুত পরিস্থিতি মোকাবিলায় র‌্যাব ফোর্সেসের স্পেশাল টিম ও স্টাইকিং ফোর্স রিজার্ভ রাখা হয়েছে। যেকোনও নাশকতা ও সহিংসতা প্রতিরোধে র‌্যাব ফোর্সেস সার্বক্ষণিক দেশব্যাপী নিয়োজিত থাকবে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, সাম্প্রতিক সময়ে দুষ্কৃতিকারী ও সন্ত্রাসীরা নাশকতা ও সহিংসতার মতো ঘটনা ঘটিয়েছে। যারা এ ধরনের নাশকতা ও সহিংসতার সঙ্গে জড়িত ছিল, সিসিটিভি ফুটেজ, ভিডিও ফুটেজ ও অন্যান্য তথ্যাদি বিশ্লেষণ করে  তাদের আইনের আওতায় নিয়ে আসতে কাজ করছে র‌্যাব। বিভিন্ন দলের রাজনৈতিক কর্মসূচিকে কেন্দ্র করে অনলাইনে স্বার্থান্বেষী ও সুযোগ সন্ধানীমহল বিভিন্ন উসকানিমূলক তথ্য, মিথ্যা তথ্য বা গুজব ছড়াচ্ছে। বিভিন্ন ধরনের ভিডিও এডিট করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে জনমনে আতংঙ্ক সৃষ্টির মাধ্যমে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতির অপচেষ্টা চালাচ্ছে। র‌্যাবের সাইবার মনিটরিং টিম এসব দুষ্কৃতিকারীদের শনাক্ত করে আইনের আওতায় নিয়ে আসতে সার্বক্ষণিক সাইবার জগতে নজরদারি রাখছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //