গত তিন দিনে কয়টি বাস পুড়েছে জানাল ফায়ার সার্ভিস

বিএনপি-জামায়াতের ডাকা তিন দিনের অবরোধে সারাদেশের বিভিন্ন স্থানে যানবাহনে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। সব মিলিয়ে ৩১টি যানবাহনে আগুন দেওয়ার খবর পেয়েছে ফায়ার সার্ভিস।

আজ বৃহস্পতিবার (২ নভেম্বর) সংস্থাটি জানিয়েছে, আগুনে পোড়া যানবাহনের মধ্যে ১৮টিই বাস। এছাড়া চারটি কভার্ড ভ্যান, পাঁচটি ট্রাক, একটি প্রাইভেটকার ও তিনটি মোটরসাইকেল পোড়ানো হয়েছে।

যানবাহনের বাইরে বাণিজ্যিক পণ্যের দুটি বিক্রয়কেন্দ্র এবং একটি পুলিশ বক্স পুড়িয়ে দেওয়ার ঘটনা ঘটেছে।

তথ্য বিশ্লেষণ করে ফায়ার সার্ভিস বলছে, মঙ্গলবার সকাল ৬টা থেকে বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত তারা আগুন দেওয়ার মোট ৩৪টি ঘটনার কথা জেনেছে, যার বেশির ভাগই (১৯টি) ঘটেছে রাতের বেলা।

বিভাগওয়ারি হিসাবে কেবল ঢাকা মহানগরেই আগুন দেওয়ার ঘটনা ১২টি, এর বাইরে ঢাকা বিভাগে আরও ৭টি আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। চট্টগ্রাম বিভাগে এ সংখ্যা, রাজশাহী বিভাগে ৪, রংপুর বিভাগে ১, বরিশাল বিভাগে ১ এবং ময়মনসিংহ বিভাগে ১টি আগুন দেওয়ার ঘটনা ঘটে।

গত ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির সমাবেশ ঘিরে কাকরাইলে সংঘর্ষের পর থেকেই ভাঙচুর ও বাসে আগুন দেওয়ার ঘটনা ঘটছে। সমাবেশের পরদিন বিএনপি-জামায়াতের ডাকা হরতালেও এমন সহিংসতা হয়। 

এরপর মঙ্গলবার থেকে বিএনপি-জামায়াতের তিন দিনের যে অবরোধ চলে, সেই সময়েও আগুন দেওয়ার ঘটনা ঘটেছে।

ফায়ার সার্ভিস তথ্য অনুযায়ী, ২৮ অক্টোবর দুপুর থেকে বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত (মোট ৮২টি আগুনের সংবাদ পেয়েছে সংস্থাটি, যাতে যানবাহন পুড়েছে অন্তত ৬৮টি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //