দেশবাসীর কাছে প্রধানমন্ত্রীর জিজ্ঞাসা

এই ‘ধ্বংসস্তুপ’ না কি উন্নত দেশ কোনটা চান

বিএনপির মহাসমাবেশ ঘিরে সংঘর্ষ, সহিংসতার পর হরতাল-অবরোধে আগুনের ক্ষয়ক্ষতির প্রসঙ্গ তুলে ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশবাসীর কাছেই জানতে চাই, তারা কোন বাংলাদেশ চায়- এই ধ্বংসস্তুপ না কি উন্নত বাংলাদেশ।

তিনি বলেন, এই সন্ত্রাসী, জঙ্গী, এ অমানুষগুলো-এদের সঙ্গে কারা থাকে আর তাদের সঙ্গে বসা? এই জানোয়ারদের সঙ্গে বসার কথা কারা বলে?

আজ বৃহস্পতিবার (২ নভেম্বর) একাদশ সংসদের শেষ অধিবেশনে সমাপনী বক্তব্যে এসব কথা বলেন তিনি। স্পিকার শিরীন শারমিন চৌধুরী অধিবেশনে সভাপতিত্ব করেন। গত ২২ অক্টোবর এ সংসদের ২৫তম অধিবেশন শুরু হয়।

সংসদ নেতা শেখ হাসিনার অভিযোগ, আমার কথা হচ্ছে জানোয়ারদেরও একটা ধর্ম আছে, ওদের সে ধর্মও নাই। ওদের মধ্যে কোনো মনুষত্ববোধ নেই। ওরা চুরি, লুণ্ঠন, দুর্নীতি, দুর্বৃত্তায়ন ছাড়া কিছুই জানে না।

২০০৯ সাল থেকে এ পর্যন্ত ধারাবাহিক গণতান্ত্রিক বিধিব্যবস্থা ছিল বলেই দেশ এগিয়ে গেছে। আর সেটাকেই ধ্বংস করার জন্য উঠে পড়ে লেগেছে, যোগ করেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, কাজেই দেশবাসীর কাছে আমি আহ্বান জানাই, তারা কোন বাংলাদেশ চায়। এই ধ্বংসস্তুপ? নাকি উন্নত বাংলাদেশ। তাদের জীবনমান যে উন্নতি হয়েছে সেটা ধরে রাখতে চান? সেটা ধরে রাখতে হলে একমাত্র আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে সেটা থাকবে।

জনগণই শক্তির উৎস উল্লেখ করে আওয়ামী লীগ সভাপতি বলেন, আমার একমাত্র শক্তি বাংলাদেশের জনগণ। জনগণের শক্তি নিয়েই আমরা চলছি।

তিনি বলেন, জিয়াউর রহমান তো আমার বাবা মা ভাইবোন সব হত্যার সঙ্গে জড়িত। আর খালেদা জিয়া, তারেক জিয়া তো আমাকে হত্যার চেষ্টা করছে। আওয়ামী লীগের ২১ হাজার নেতাকর্মী হত্যা করেছে। সাধারণ মানুষ, আজকে কোন অবস্থায় দেশকে নিতে চায়?

শেখ হাসিনা বলেন, নৌকা মার্কা স্বাধীনতা দিয়েছে। নৌকা মার্কাই পারে উন্নত জীবন দিতে। এরা ধ্বংসই দিতে পারব। এরা স্বাধীনতাও চায় না, উন্নতিও চায় না।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //