গার্মেন্টসের নিরাপত্তায় ৪৪ প্লাটুন বিজিবি মোতায়েন

নিত্যপণ্যের ঊর্ধ্বগতির মধ্যে ন্যূনতম মজুরি আট হাজার টাকা থেকে বাড়িয়ে ২৩ হাজার টাকা করার দাবি জানিয়ে আসছিলেন শ্রমিকরা। কিন্তু মঙ্গলবার মালিকপক্ষের প্রস্তাবিত সাড়ে ১২ হাজার টাকাই ন্যূনতম মজুরি নির্ধারণের ঘোষণা দেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান।

নতুন এই মজুরি প্রত্যাখ্যান করেছেন শ্রমিক ইউনিয়ন নেতারা। সম্প্রতি ন্যূনতম মজুরি বাড়ানোর দাবিতে বিক্ষোভ চলাকালে ঢাকার মিরপুর ও গাজীপুরে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে শ্রমিকদের সংঘর্ষও হয়। সর্বশেষ গতকাল গাজীপুরের কোনাবাড়ী এলাকায় বিক্ষোভরত শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে এক নারী শ্রমিক মারা গেছেন।

এরই পরিপ্রেক্ষিতে, পোশাক কারখানার নিরাপত্তা জোরদারে ঢাকা ও আশেপাশের জেলায় ৪৪ প্লাটুন বিজিবি (বর্ডার গার্ড বাংলাদেশ) মোতায়েন করা হয়েছে। এর আগে একই কারণে গতকালও ঢাকা ও আশেপাশের জেলায় ৪৮ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়।

আজ বৃহস্পতিবার (৯ নভেম্বর) বিজিবি সদরদপ্তরের জনসংযোগ কর্মকর্তা (পিআরও) শরিফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে সারাদেশেই পর্যাপ্ত সংখ্যক বিজিবি মোতায়েন রয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //