ঝিনাইদহের দুই থানার ওসি প্রত্যাহার

নির্লিপ্ততা ও দায়িত্বে অবহেলা প্রমাণিত হওয়ায় ঝিনাইদহের শৈলকূপা ও হরিণাকুণ্ডু থানার ওসিকে প্রত্যাহার করা হয়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ।

আজ শনিবার (২৩ ডিসেম্বর) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে এক সংবাদ সম্মেলনে নির্বাচন কমিশনের (ইসি) অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ এই তথ্য জানান।

সংবাদ সম্মেলনে ক্ষমতাসীন দলের প্রার্থীদের আচরণবিধি মানাতে পারছেন কি না, এমন প্রশ্নের জবাবে অশোক কুমার বলেন, যেকোনো ধরনের অভিযোগ নির্বাচন কমিশনে আসবে। যেকোনো ভিডিও ক্লিপ বা প্রমাণ সংশ্লিষ্ট রিটার্নিং অফিসারের কাছে ও এসপির কাছে পাঠাবেন। তাদের তদন্ত অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনটি আসনের তদন্ত রিপোর্ট শুক্রবার চেয়েছিল ইসি। তার পরিপ্রেক্ষিতে কী ব্যবস্থা নেয়া হয়েছে জানতে চাইলে তিনি বলেন, যে রিপোর্ট পেয়েছি, তার আলোকে একটা জায়গায় সংশ্লিষ্ট থানায় নির্লিপ্ততার অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদের প্রত্যাহার করা হয়েছে।

ওসিদের এত রদবদলের পরও কেন এত নির্লিপ্ততা, এমন প্রশ্নে ইসির এ কর্মকর্তা বলেন, গণহারে নির্লিপ্ততা নেই। দুই-একটা বিচ্ছিন্ন ঘটনা ঘটছে। সেখানে ব্যবস্থা নেয়া হচ্ছে।

সরকারি দলের প্রার্থীদের বারবার আচরণবিধি লঙ্ঘনের ঘটনা ঘটছে। তাদের বিরুদ্ধে কী ব্যবস্থা নেয়া হচ্ছে জানতে চাইলে ইসির এ কর্মকর্তা বলেন, আমরা অনেককে শোকজ করেছি। ইনকোয়ারি টিমের যে সুপারিশ আসছে, সে অনুযায়ী আমরা ব্যবস্থা নেব। অচিরেই দৃশ্যমান আপডেট পাবেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //