অবসরে যাচ্ছেন অতিরিক্ত আইজিপি শফিকুল ইসলাম

চাকরি জীবন শেষে অবসরে যাচ্ছেন নৌ-পুলিশের অতিরিক্ত আইজিপি মো. শফিকুল ইসলাম। আজ বৃহস্পতিবার (৪ জানুয়ারি) স্বাভাবিক অবসরে যাচ্ছেন তিনি।

তার অবসর উপলক্ষ্যে আজ বুধবার (৩ জানুয়ারি) দুপুরে পুলিশ হেডকোয়ার্টার্সের হল অব প্রাইডে এক বিদায় সংবর্ধনার আয়োজন করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

অনুষ্ঠানে আইজিপি বলেন, বিদায়ী কর্মকর্তা বাংলাদেশ পুলিশের বিভিন্ন পদে অত্যন্ত সফলতার সঙ্গে তার ওপর অর্পিত দায়িত্ব পালন করেছেন। তিনি বিদায়ী কর্মকর্তার সুন্দর জীবন ও সুস্থতা কামনা করেন।

সভায় অতিরিক্ত আইজিপি, ঢাকা পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধান এবং পুলিশ হেডকোয়ার্টার্সের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বিদায়ী কর্মকর্তার বর্ণাঢ্য পেশাগত ও ব্যক্তিগত জীবনের নানাদিক তুলে ধরে স্মৃতিচারণ করেন অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মো. কামরুল আহসান, এটিইউর অতিরিক্ত আইজিপি এস এম রুহুল আমিন, অতিরিক্ত আইজিপি (ক্রাইম অ্যান্ড অপারেশনস) মো. আতিকুল ইসলাম, রেলওয়ের অতিরিক্ত আইজিপি মো. দিদার আহম্মেদ, ডিআইজি (হেডকোয়ার্টার্স) খন্দকার লুৎফুল কবির, অতিরিক্ত ডিআইজি (ওঅ্যান্ডএম) ফারুক আহমেদ। 

এ সময় বিদায়ী অফিসার মো. শফিকুল ইসলাম বলেন, দীর্ঘ কর্মময় জীবনে পেশাগত দায়িত্ব পালনকালে সকল পর্যায়ের সহকর্মীদের সহযোগিতা পেয়েছি। পেশার প্রতি সব সময় অনুগত থেকে জীবনের ঝুঁকি নিয়ে দেশ ও জনগণের কল্যাণে কাজ করেছি।

মো. শফিকুল ইসলাম ১৯৯১ সালের ২০ জানুয়ারি সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। তিনি গোপালগঞ্জ, পঞ্চগড়, গাজীপুর, জয়পুরহাট ও মুন্সীগঞ্জ  জেলায় পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি বরিশাল রেঞ্জের ডিআইজি এবং রাজশাহী মেট্রোপলিটন পুলিশের কমিশনার ছিলেন। তিনি কসোভো এবং অ্যাঙ্গোলা জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে দায়িত্ব পালন করেন। সবশেষে তিনি নৌ-পুলিশের অতিরিক্ত আইজিপি পদে দায়িত্ব পালন করেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //