ইজিবাইক-মোটরবাইক নিয়ে আসছে নতুন নীতিমালা

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের কাজ ৫০ শতাংশ শেষ হয়েছে, বাকি কাজ এবছরের মধ্যেই শেষ হবে। একইসঙ্গে গাজীপুর এক্সপ্রেসওয়ের কাজও চলছে। যার নিচে ৬ লেনের প্রকল্প থাকবে। গাজীপুরের কাজ জুনের মধ্যে শেষ হবে।

আজ মঙ্গলবার (১৬ জানুয়ারি) সেতু ভবনে সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের এসব তথ্য জানান।

এসময় মন্ত্রী বলেন, সড়ক দুর্ঘটনা নিয়ে বেসরকারিভাবে যে পরিসংখ্যান দেওয়া হয়, সেগুলোর কোন ভিত্তি নেই। ঢাকার বাইরে বেপরোয়া ইজি বাইকের কারণে সড়কে দুর্ঘটনা বেশি হয়। ইজিবাইক ও মোটরবাইক দুর্ঘটনায় জন্য বেশি দায়ী। এসব নিয়ে নীতিমালা হচ্ছে।

বিএনপি প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, নির্বাচনে বিএনপি ভয়ের কোনো কারণ নয়। তাদের অগ্নি-সন্ত্রাস, অপকর্ম জনগণের ভয়ের কারণ। তাদের কোনো কথায় সরকার মাথা ঘামায় না। নির্বাচন করতে পারলে শপথও নেওয়া যায়। তাতে সাংবিধানিক কোনো বাধা নেই।

তিনি আরো বলেন, পায়রা-মেঘনা ব্রিজ ও বেশ কয়েকটি উরাল সড়ক আগামী পাঁচ বছরে নির্মাণ করা হবে। পদ্মা সেতুতে প্রতিদিন ২ কোটি টাকা টোল আদায় করা হয়। কর্ণফুলী টানেলে ১০ লাখ টোল ওঠে। এ পর্যন্ত ১০ কোটি ৭২ লাখ টাকা টোল আদায় হয়েছে। যে সব প্রকল্পের আশানুরূপ টোল পাওয়া যাচ্ছেনা, সেগুলোর বিষয়ে আলোচনা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //