প্রশাসনের উচ্চপর্যায়ে বড় ধরনের রদবদল

প্রশাসনে তিন অতিরিক্ত সচিব ও ১৪ জন যুগ্ম সচিব পদমর্যাদার কর্মকর্তার দপ্তর পরিবর্তন করা হয়েছে।

গতকাল মঙ্গলবার (২৩ জানুয়ারি) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে পৃথক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

একটি আদেশে মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মুহাম্মদ ওয়াহিদুজ্জামানকে স্বাস্থ্যসেবা বিভাগে, লিয়েন শেষে জনপ্রশাসন মন্ত্রণালয়ে যোগদান করা ফাতেমা রহিম ভীনাকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ে এবং দুর্নীতি দমন কমিশন (দুদক) মহাপরিচালক রেজয়ানুর রহমানিকে বাণিজ্য মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে।

এছাড়া পৃথক আদেশে, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রীর (একান্ত সচিব) যুগ্ম-সচিব আহমদ কবীরকে পরিকল্পনা বিভাগে, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগে সংযুক্ত আবু আলী মো. সাজ্জাদ হোসেনকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ে, সমাজকল্যাণমন্ত্রীর একান্ত সচিব মো. সারোয়ার হোসেনকে কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগে ও পরিবেশ, বন, পরিবেশ ও জলবায়ু পরিবর্তনবিষয়ক মন্ত্রীর একান্ত সচিব মো. আক্তারুজ্জামানকে স্বাস্থ্যসেবা বিভাগে, ডাক ও টেলিযোগাযোগ বিভাগের খন্দকার মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদকে পরিচালক হিসেবে বনশিল্প উন্নয়ন কর্পোরেশনে, কারিগরি ও মাদরাসা বিভাগের মো. রুহুল আমীন মিয়াকে মডার্ন ফুড স্টোরেজ ফ্যাসিলিটিস প্রকল্পে, ডাক ও টেলিযোগাযোগ বিভাগের মো. আব্দুর রবকে মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠানে এবং পরিকল্পনা বিভাগের মোহাম্মদ আশরাফুল ইসলামকে ধান শুকানো সংরক্ষণে আধুনিক সাইলো নির্মাণ প্রকল্পে পদায়ন করা হয়েছে।

পাশাপাশি আরেকটি আদেশে লিয়েন শেষে জনপ্রশাসন মন্ত্রণালয়ে যোগদান করা ড. মো. সানোয়ার জাহান ভূঁইয়াকে জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউটে, মোহাম্মদ ইফতেখার হোসেনকে ভূমি ব্যবস্থাপনা অটোমেশন প্রকল্পে, ঢাকার অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো. শাহরিয়াজকে মহাপরিচালক হিসেবে দুদকে, অর্থনৈতিক সম্পর্ক বিভাগের ড. মুহাম্মদ জাহাঙ্গীর আলমকে পরিচালক হিসেবে বিয়াম ফাউন্ডেশনে, কৃষি মন্ত্রণালয়ের ড. মুহাম্মদ মুনসুর আলম খানকে পরিচালক হিসেবে বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্রপোরেশনে এবং চাইল্ড সেনসিটিভ সোশ্যাল প্রটেকশন ইন বাংলাদেশ প্রকল্পের প্রকল্প পরিচালক এস এম লাবলুর রহমানকে সদস্য হিসেবে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষে পদায়ন করা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //