আজ আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হচ্ছে ইজতেমার প্রথম পর্ব

আখেরি মোনাজাতের মধ্য দিয়ে আজ রবিবার (৪ জানুয়ারি) শেষ হচ্ছে বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। মোনাজাতে অংশ নিতে ভিড় বাড়ছে টঙ্গীর তুরাগ তীরে। সকাল ৯টা থেকে ১০টার মধ্যে আখেরি মোনাজাত পরিচালনা করবেন বাংলাদেশের মাওলানা জুবায়ের।

এদিন ফজরের নামাজের পর হেদায়েতের বয়ান করছেন পাকিস্তানের মাওলানা জিয়াউল হক। এরপর নসিহতমূলক কথা বলবেন ভারতের মাওলানা ইব্রাহিম দেওলা। শেষ দিনে ফজরের পর থেকেই বয়ান আর জিকিরে মুখর ইজতেমা ময়দান।

গতকাল শনিবার (৩ ফেব্রুয়ারি) যোবায়েরপন্থী ইজতেমা আয়োজক কমিটির গণমাধ্যম সমন্বয়ক হাবিবুল্লাহ রায়হান বলেন, রবিবার আখেরি মোনাজাতে প্রায় ১০ লাখ মুসল্লি অংশ নেবেন।

অন্যদিকে, ইজতেমা শেষে মুসল্লিদের যাতায়াত নির্বিঘ্ন করতে কাজ করছে আইনশৃঙ্খলা বাহিনী। মধ্যরাত থেকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের আব্দুল্লাহপুর থেকে গাজীপুর মহানগরীর ভোগড়া বাইপাস ও টঙ্গী স্টেশন রোড থেকে কামারপাড়া পর্যন্ত সব ধরনের যান চলাচল বন্ধের ঘোষণা দিয়েছে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ।

উল্লেখ্য, এদিকে শনিবার রাতে বিশ্ব ইজতেমায় আরও চার মুস‌ল্লির মৃত্যু হ‌য়ে‌ছে। নিহতরা হলেন- রাজবাড়ী জেলার মো. সানোয়ার, চট্টগ্রামের মো. আলম, নরসিংদীর মো. শাহনেওয়াজ ও সিরাজগঞ্জের আল মাহমুদ। এ নিয়ে ইজতেমায় মোট ১৩ জনের মৃত্যু হলো।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //