কিশোর গ্যাংয়ের প্রশ্রয়দাতা বড় ভাইদেরও ছাড় নয়: ডিবিপ্রধান

কিশোর গ্যাংয়ের সদস্যরা দীর্ঘদিন ধরে কিছু ‘বড় ভাই’য়ের নেতৃত্বে অপকর্ম চালিয়ে আসছে। বেশ কয়েকজন বড় ভাইয়ের নাম পাওয়া গেছে। তারা যে দলেরই হোক, ছাড় দেওয়া হবে না। শুধু বড় ভাই না, কোনো ভাইয়েরই খাওয়া থাকবে না বলে জানিয়েছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) প্রধান অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ।

আজ বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর মিন্টো রোডে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

ডিবিপ্রধান জানান, বুধবার রাজধানীর মোহাম্মদপুর থানার তাজমহল রোড, জেনেভা ক্যাম্প, বসিলাসহ আশপাশের এলাকায় অভিযান চালিয়ে কিশোর গ্যাংয়ের ১০ সদস্যকে গ্রেপ্তার করেছে ডিবির তেজগাঁও বিভাগের মোহাম্মদপুর জোনাল টিম। তারা কয়েকটি দলে ভাগ হয়ে মোহাম্মদপুরের বিভিন্ন এলাকায় ছিনতাইসহ নানা অপরাধ করে আসছিল। বিশেষ করে রাতে চাপাতি দিয়ে কোপানোর ভয় দেখিয়ে ছিনতাই করত। ছিনতাইয়ের জন্য তারা লেগুনা ব্যবহার করত। লেগুনাচালক ও হেলপাররাও তাদের সঙ্গে জড়িত।

হারুন অর রশীদ বলেন, গ্রেপ্তাররা হলেন- মো. রাজা, মো. জালাল, মো. মৃদুল, মো. জাহাঙ্গীর, মো. শামিম মিয়া, মো. শহিদ, মো. শিমুল, মনিরুল ইসলাম, সোহেল খান ও নুর মোহাম্মদ। প্রত্যেকের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। তাদের মধ্যে রাজার বিরুদ্ধে ১১টি ও মৃদুলের বিরুদ্ধে চারটি মামলা আছে। গ্রেপ্তার কিশোরদের কাছ থেকে কিছু ধারালো অস্ত্র উদ্ধার করা হয়েছে।

তিনি বলেন, রাজধানীর উত্তরা ও মোহাম্মদপুরে কিশোর গ্যাং বেশ সক্রিয়। তাদের কারণে স্থানীয় বাসিন্দারা অতিষ্ঠ। ডিবির কাছে অনেকেই অভিযোগ করছেন। কিশোর গ্যাংয়ের সদস্যরা দিনদুপুরে গাড়ির জানালা দিয়ে মোবাইল ফোন ছিনিয়ে নেয়। কিশোরী ও তরুণীদের উত্ত্যক্ত করে।

তিনি আরও বলেন, দিনের বেলা বড় ভাইদের সঙ্গে ঘুরবে আর রাতে ছিনতাই করবে- এটা হতে দেওয়া হবে না। আমরা ১০ জনকে গ্রেপ্তার করেছি, কেউ তদবির করার সাহস পায়নি। কেউ যদি বড় ভাইদের নাম বলে বাঁচার চেষ্টা করে আমরা সেই বড় ভাইকেও গ্রেপ্তার করব। কিশোর গ্যাং ও ইভটিজারদের বিরুদ্ধে রাজধানীর প্রতিটি এলাকায় ডিবির অভিযান চলবে। ডিবির ৪০টির বেশি চৌকস টিম রয়েছে। শুধু বড় ভাই না, কোনো ভাইয়েরই খাওয়া থাকবে না। যদি আইনশৃঙ্খলা ভঙ্গ, ছিনতাই, ইভটিজিংয়ের মতো ঘটনা ঘটায়, তাহলে কাউকে ছাড় দেওয়া হবে না।

অপরাধীদের কোনো পরিচয় নেই উল্লেখ ডিবির এ কর্মকর্তা বলেন, তাদের একটাই পরিচয় তারা অপরাধী। 

সাংবাদিকের এক প্রশ্নের জবাবে ডিবিপ্রধান বলেন, আদাবরে গণছিনতাইয়ের ঘটনা ডিবি ছায়াতদন্ত করছে। এ ঘটনায় আদাবর থানায় একটি মামলা হয়েছে। জড়িতদের শনাক্ত করে আইনের আওতায় আনা হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //