সুপ্রিম বারে মারামারি: কারামুক্ত হলেন ব্যারিস্টার কাজল

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে ভোট গণনাকে কেন্দ্র করে মারামারির ঘটনায় করা মামলায় গ্রেপ্তার হয়ে কারাগারে থাকা ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল মুক্তি পেয়েছেন।

আজ বৃহস্পতিবার (২১ মার্চ) সন্ধ্যায় কেরানীগঞ্জ কারাগার থেকে মুক্তি পান ব্যারিস্টার কাজল। এসময় তাকে ফুল দিয়ে বরণ করেন বিএনপি সমর্থিত আইনজীবীরা।

এর আগে বুধবার (২০ মার্চ) বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি মো. খায়রুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলকে জামিন দেন। আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী এ জে মোহাম্মদ আলী।

এর আগে ১০ মার্চ তাকে সাত দিনের রিমান্ডে নিতে আবেদন করেন ডিবি পুলিশের পরিদর্শক আবুল কালাম আজাদ। অন্যদিকে, জামিন চেয়ে আবেদন করেন তার আইনজীবী। পরে উভয় পক্ষের শুনানি শেষে আদালত তার জামিন নামঞ্জুর করে চারদিনের রিমান্ড মঞ্জুর করেন। পরবর্তীতে রিমান্ড শেষে গত ১৪ মার্চ তাকে আদালতে হাজির করা হয়। ওইদিন তদন্তকারী কর্মকর্তা তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন। পরে আবেদনের প্রেক্ষিতে বিচারক তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

প্রসঙ্গত, গত ৯ মার্চ সন্ধ্যায় রাজধানীর পল্টনের তোপখানা রোডে নিজ চেম্বার থেকে ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলকে আটক করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। পরে শাহবাগ থানায় হস্তান্তর করলে তাকে গ্রেপ্তার দেখানো হয়।

সুপ্রিম কোর্ট বার নির্বাচনের ভোট গণনাকে কেন্দ্র করে হট্টগোল, হাতাহাতি ও মারামারির ঘটনায় ২০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৩০ থেকে ৪০ জনের বিরুদ্ধে গত ৮ মার্চ শাহবাগ থানায় মামলা করা হয়। সেই মামলায় এক নম্বর আসামি করা হয় স্বতন্ত্র সম্পাদক প্রার্থী অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথীকে এবং দুই নম্বর আসামি ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //