তৃতীয় দিন

১০ মিনিটেই শেষ ট্রেনের আগাম টিকিট

ঈদুল ফিতর উপলক্ষে ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরুর তৃতীয় দিনে ক্রেতাদের চাপ বেড়েছে। এদিন সকাল ৮টায় বিক্রির প্ল্যাটফর্ম ‘সহজ ডটকমে’ উন্মুক্ত করে দেওয়ার ১০ মিনিটের মধ্যে সব টিকিট বিক্রি হয়ে যায়। 

কমলাপুর রেলস্টেশনের ব্যবস্থাপক মো. মাসুদ সারওয়ার আজ মঙ্গলবার (২৬ মার্চ) বিষয়টি নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, ঈদ ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে টিকিটের চাহিদাও বেড়েছে। আজ টিকেটের চাহিদা ব্যাপক বেড়েছে। আগামী ৫ এপ্রিল শুক্রবার হওয়ায় এ দিনের টিকিটের চাহিদা বেশি। 

আগামী ১১ এপ্রিল ঈদ হবে ধরে নিয়ে এবারের ঈদযাত্রার সূচি সাজিয়েছে বাংলাদেশ রেলওয়ে। সে অনুযায়ী গত রবিবার ও সোমবার বিক্রি হয় ৩ ও ৪ এপ্রিলের টিকিট। আজ মঙ্গলবার দেওয়া হয় ৫ এপ্রিলের টিকিট। বিক্রি চলবে ৩০ মার্চ পর্যন্ত। আগেরবারের মতো এবারও শতভাগ টিকিট বিক্রি হচ্ছে অনলাইনে।

বাংলাদেশ রেলওয়ের ওয়েবসাইট পর্যবেক্ষণ করে দেখা যায়, আজ সকাল ৮টা ১০ মিনিটে রাজশাহীগামী সিল্কসিটি, পদ্মা, ধূমকেতু, বনলতা এবং মধুমতি এক্সপ্রেস ট্রেনের কোনো টিকিট নেই। ৮টায় টিকিট বিক্রি শুরুর আগেও সিল্কসিটি এক্সপ্রেস ট্রেনে ২৮৮টি, মধুমতি এক্সপ্রেস ট্রেনের ৭০টি, পদ্মা এক্সপ্রেস ট্রেনের ৬৫৮টি, ধূমকেতুর ৩৫৩টি ও বনলতা এক্সপ্রেস ট্রেনের ৬৩৬টি টিকিট ছিল।

বিক্রি শুরুর ৩ মিনিটের মধ্যে রংপুর এক্সপ্রেস, কুড়িগ্রাম এক্সপ্রেস, পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের সব টিকিট বিক্রি হয়ে যায়। বেলা সাড়ে ৮টার দিকে কিছু ট্রেনের টিকিট ‘অ্যাভেইলেবল’ দেখালেও কিনতে গিয়ে দেখা যায় ওই টিকিটগুলোও বিক্রি হয়ে গেছে। এর আগে টিকিট বিক্রির প্রথম দিন রবিবার চাহিদা কিছুটা কম ছিল। সোমবার বিক্রি শুরুর আধা ঘণ্টার মধ্যেই প্রায় সব ট্রেনের টিকিট বিক্রি হয়ে যায়।

রেল কর্তৃপক্ষের টিকিট বিক্রির সূচি অনুযায়ী, ২৭ মার্চ ৬ এপ্রিলের, ২৮ মার্চ ৭ এপ্রিলের, ২৯ মার্চ ৮ এপ্রিলের এবং ৩০ মার্চ ৯ এপ্রিলের টিকিট বিক্রি হবে। চাঁদ দেখার ওপর নির্ভর করে ১০, ১১ ও ১২ এপ্রিলের টিকিট বিক্রি করা হবে বলে জানিয়েছে বাংলাদেশ রেলওয়ে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //