ঈদযাত্রায় ড্রোনের মাধ্যমে দেওয়া হবে ট্রাফিক নির্দেশনা

ঘরমুখো মানুষের স্বস্তির ঈদযাত্রা নিশ্চিত করতে ড্রোনের মাধ্যমেও ট্রাফিক নির্দেশনা দেওয়ার চেষ্টা করা হবে বলে জানিয়েছেন হাইওয়ে পুলিশ প্রধান মো. শাহাবুদ্দিন খান।

আজ রবিবার (৭ এপ্রিল) দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক পরিদর্শনে এসে কুমিল্লার আদর্শ সদর উপজেলার আলেখারচর বিশ্বরোড এলাকায় ঈদুল ফিতর উপলক্ষে মহাসড়কের নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা পরিদর্শনের সময় তিনি এসব কথা বলেন।

হাইওয়ে পুলিশের প্রধান বলেন, ঈদে ঘরমুখো মানুষের ঈদযাত্রাকে নির্বিঘ্ন ও স্বস্তিদায়ক করতে দেশের সব মহাসড়কে পুলিশের সমন্বিত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। হাইওয়ে পুলিশের সঙ্গে জেলা পুলিশ, প্রশাসনসহ বিভিন্ন ইউনিট একসঙ্গে কাজ করছে। ঈদে মানুষের বাড়ি ফেরাকে আনন্দময় করতে সবাই মাঠে আছি। ঈদের ছুটি শেষ হওয়া পর্যন্ত এটা অব্যাহত থাকবে।

অতিরিক্ত মহাপুলিশ পরিদর্শক বলেন, প্রযুক্তি সেবার মান উন্নত করেছে, দক্ষতা বৃদ্ধি করেছে। এজন্য এবারও বডিওর্ন ক্যামেরা, ড্রোন ক্যামেরা ও সিসি ক্যামেরা ব্যবহার করছি।

তিনি বলেন, বিশেষ করে যেখানে যানজটের সম্ভাবনা রয়েছে সেখানে ড্রোন থাকবে। ড্রোনের মাধ্যমে ট্রাফিক নির্দেশনা দেওয়ার চেষ্টা করব। পুরো ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক এখন সিসি ক্যামেরার আওতায়। প্রতিনিয়ত মহাসড়ক পর্যবেক্ষণ করছি। বিগত যেকোনো বছরের চেয়ে এবারের ঈদযাত্রা অনেক বেশি নিরাপদ ও স্বাচ্ছন্দ্যময় হবে।

শাহাবুদ্দিন খান আরও বলেন, ঈদের আগে থেকে দেশের সব মহাসড়কে যানজটসহ সব সমস্যার কারণ চিহ্নিত করেছি। সেগুলো মাথায় রেখে কাজ করছি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //