ঈদে ভাড়া বাড়াল বাস, কমিয়েও যাত্রী খরায় লঞ্চ

ঈদের ছুটি শুরু ৯ এপ্রিল থেকে। টানা ৬ দিনের ছুটি ঝক্কিঝামেলা এড়াতে আগেই বাড়ি ফিরতে শুরু করেছে অনেক ঘরমুখো মানুষ। আজ সোমবার (৮ এপ্রিল) বরিশাল রুটে সড়ক পথে যাত্রীদের ব্যাপক চাপ দেখা যায়।

এদিকে, পরিবহনগুলোর বিরুদ্ধে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ যাত্রীদের। শফিক নামের এক যাত্রী জানান, ঢাকা থেকে বরিশালে প্রতিটি বাসের ভাড়া ৫০০ করে লেখা। কিন্তু আমার থেকে রেখেছে সাড়ে ৭০০ টাকা। এটা আসলেই দুঃখজনক। হাসান নামের আরেক যাত্রী জানান, প্রতিটি বাসের ভাড়া বেশি নেওয়া হচ্ছে। এটা আসলেই অন্যায়। আমরা হতাশ। 

তবে ভাড়া বৃদ্ধির অভিযোগ মানতে নারাজ পরিবহন সংশ্লিষ্টরা। বিভিন্ন পরিবহন সংশ্লিষ্টরা জানান কোনো পরিবহনই অতিরিক্ত ভাড়া নেওয়া হচ্ছে না। কেউ যদি প্রমাণ দিতে পারে যে অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে তাহলে দ্রুত জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে, বিপরীত চিত্র লঞ্চে। নির্ধারিত ভাড়ার চেয়ে ১০০ টাকা কমিয়েও আশানুরূপ যাত্রী পাচ্ছে না লঞ্চগুলো।  

যাত্রী টানতে নির্ধারিত ভাড়া ৪৫৮ টাকা থাকলেও তা কমিয়ে নেওয়া হচ্ছে ৩৫০ টাকা। ডাবল ও ভিআইপি কেবিন প্রতি ভাড়া কমানো হয়েছে ৫০০ টাকা। প্রতিদিন ৮টি লঞ্চ চলাচলের জন্য প্রস্তুত রাখা হলেও আশানুরূপ যাত্রী না পাওয়ায় চিন্তিত লঞ্চ মালিকরা।

লঞ্চ মালিক সমিতি কেন্দ্রীয় কমিটির সহসভাপতি সাইদুর রহমান রিন্টু বলেন, কাঙ্ক্ষিত যাত্রী না থাকায় প্রতিটি লঞ্চেই এখনো আমাদের লোকসান হচ্ছে। ঈদে এমন লোকসানে আমরা হতাশ। তবে গার্মেন্টস ছুটি হলে কিছুটা যাত্রী বাড়তে পারে। তখন কিছুটা হলেও আমরা ক্ষতি কাটিয়ে উঠতে পারব বলে আশা করি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //