মোবাইল ফোন কোম্পানিগুলোকে পলকের সর্তকবার্তা

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক দেশের মোবাইল ফোন কোম্পানীগুলোকে সর্তক করে বলেছেন, গ্রাহক সেবা সঠিকভাবে দিতে না পারলে মোবাইল ফোন কোম্পানিগুলোকে নীতিমালা অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। 

আজ রবিবার (১২ মে) সচিবালয়ে ১৭ মে বিশ্ব টেলিযোগাযোগ ও তথ্যসংঘ দিবস উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি। 

পলক বলেন, গ্রাহক সেবা সঠিকভাবে দিতে না পারলে লাইসেন্স গাইডলাইনে যে সব সাজার বিধান আছে, তা মোবাইল কোম্পানিগুলোর ওপর প্রয়োগ হবে।

এ সময় অনিবন্ধিত মোবাইল ফোন বন্ধ করা নিয়ে যে বিভ্রান্তি দেখা দিয়েছে সে বিষয়ে পলক জানান, ২৮ হাজার মোবাইল সেট বন্ধ করে দেয়া হবে তথ্যটি সঠিক নয়। এ ধরনের কোনো পরিকল্পনাও নেই।

এর আগে ব্যবহৃত অনিবন্ধিত মোবাইল ফোন নিয়ে গ্রাহকদের আতঙ্কিত না হতে পরামর্শ দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

এদিকে মিথ্যা তথ্য, অপপ্রচার আর গুজব প্রতিরোধে সংসদ সদস্য ও মন্ত্রীদের সামাজিক যোগাযোগ মাধ্যমের নিজেদের অ্যাকাউন্ট ও পেইজগুলো ভেরিফিকেশন করা প্রয়োজন বলেও মনে করে প্রতিমন্ত্রী পলক। তিনি বলেন, কেউ চাইলে এ ব্যাপারে সহযোগিতা করা হবে।

তিনি বলেন, বর্তমানে দেশে ১৭টি কারখানায় মোট চাহিদার ৯৭ শতাংশ মোবাইল হ্যান্ডসেট উৎপাদিত হচ্ছে। আর দেশে মোবাইল ফোনের গ্রাহক ১৯ কোটি ১৩ লাখের বেশি। ইন্টারনেট গ্রাহক ১৩ কোটি ৩৫ লাখ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //