সাবেক সেনাপ্রধানের বিরুদ্ধে ব্যবস্থা কোনো ভিসানীতির প্রয়োগ নয়: কাদের

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সাবেক সেনাপ্রধান জেনারেল (অব.) আজিজ আহমেদের বিরুদ্ধে যে ব্যবস্থা নেয়া হয়েছে এটি কোনো ভিসানীতির প্রয়োগ নয়।

মঙ্গলবার (২১ মে) ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। তিনি বলেন, সাবেক সেনাপ্রধানকে নিষেধাজ্ঞার বিষয়টি বাংলাদেশের মিশনকে অবহিত করা হয়েছে। এ নিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয় কাজ করছে। 

উপজেলা নির্বাচন প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ‘নির্বাচন কমিশন ৩০ শতাংশের বেশি ভোটার উপস্থিতির কথা জানিয়েছে। আগামীকাল সঠিকভাবে জানা যাবে।

বিবিসির তথ্য অনুযায়ী, বিএনপি যে জাতীয় সরকার নির্বাচন করেছে সেখানে পাঁচ শতাংশ ভোটার উপস্থিত ছিলো। সরকারিভাবে বলা হয়েছে ২১ শতাংশ।’

তিনি বলেন, দুটি পর্যায়ে উপজেলা নির্বাচন হয়েছে, কোন ক্যাজুয়ালিটি নেই। শান্তিপূর্ণ নির্বাচন হয়েছে। রক্তপাত ছাড়া বিএনপির আমলে এদেশে কোন স্থানীয় সরকার নির্বাচন হয়নি। স্থানীয় সরকার নির্বাচনে ভারতেও শান্তিপূর্ণ নির্বাচন হয় এটা বলা চলে না। পশ্চিমবঙ্গে তো প্রাণহানির ঘটনাও ঘটে।

তিনি আরও বলেন, দেশে এক ধরনের বুদ্ধিজীবী রয়েছে যারা নির্বাচন সম্পর্কে অপপ্রচার চালান। তারপরেও উপস্থিতি যা হয়েছে মোটামুটি সন্তোষজনক।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //