কলকাতায় এমপি আনোয়ারুলের মৃত্যু নিয়ে আইজিপি যা বললেন

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, ভারতে গিয়ে নিখোঁজ বাংলাদেশের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের মরদেহ উদ্ধারের খবর পেয়েছি কলকাতা গণমাধ্যম সূত্রে। তবে ইন্ডিয়ান বা কলকাতা পুলিশ সংসদ সদস্যের মৃত্যুর বিষয়ে সরকারিভাবে আমাদের এখনো কিছু নিশ্চিত করেনি। আমরা যৌথভাবে কাজ করছি। আমাদের সঙ্গে তাদের (ভারতের পুলিশ) সার্বক্ষনিক যোগাযোগ আছে।  আমরা তাদের প্রয়োজনীয় সহযোগিতা করছি।

আজ বুধবার (২২ মে) দুপুরে রাজধানীর মেরুল বাড্ডার আন্তর্জাতিক বৌদ্ধ বিহারে বৌদ্ধ সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে সার্বিক আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা ব্যবস্থাপনা সংক্রান্তে প্রেস ব্রিফিং কালে সাংবাদিকদের করা প্রশ্নের জবাবে একথা বলেন তিনি।

সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের মৃত্যু সম্পর্কে কী জেনেছেন, জানতে চাইলে আইজিপি বলেন, আমরা কলকাতা পুলিশ ও ইন্ডিয়ান পুলিশের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করছি। যে খবরটা এসেছে তা সংশ্লিষ্ট ইন্ডিয়ান পুলিশ কর্তৃপক্ষ আমাদের অ্যাম্বাসির মাধ্যমে সরকারিভাবে নিশ্চিত করেনি। আমরা জেনেছি তারা খোঁজ করছেন।

তিনি কি জীবিত আছেন, নাকি হত্যা করা হয়েছে? জানতে চাইলে আইজি বলেন, আমরা এখনো নিশ্চিত হতে পারিনি। যখন সুনির্দিষ্ট তথ্য ও নিশ্চিত করতে পারবো। তখন জানাবো। এখন পর্যন্ত আমরা পত্রিকার মাধ্যমে জেনেছি। আমরা তো যোগাযোগ করছি। তারা তো নিশ্চিত করেন নাই। যখন তথ্য পাবো তা আপনাদের জানানো হবে। তাদের তদন্তের স্বার্থে এবিষয়ে বেশি কিছু না বলাই শ্রেয় হবে।

সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের বিরুদ্ধে হুন্ডি, নারী পাচার ও স্বর্ণ চোরাচালানের সঙ্গে জড়িত থাকার অভিযোগ রয়েছে। এসম্পর্কে কোনো তথ্য পেয়েছেন কিনা জানতে চাইলে পুলিশ প্রধান বলেন, এই মোটিভ নিয়ে ইন্ডিয়ান পুলিশ কাজ করছে। আমরাও কাজ করছি। এব্যাপারে এখনি কোনে মন্তব্য করার সময় হয়নি। যথা সময়ে এটা পরিষ্কার হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //