চট্টগ্রামে হজ ফ্লাইট বাতিল, ঢাকায় পাঠানো হয়েছে ৩১৭ হজযাত্রীকে

ঘূর্ণিঝড় রেমালের কারণে বন্ধ রয়েছে চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের কার্যক্রম। এ কারণে চট্টগ্রাম থেকে আজ রবিবারের হজ ফ্লাইট বাতিল করা হয়েছে। বাতিল হওয়া ফ্লাইটের ৩১৭ হজযাত্রীকে বাসে করে চট্টগ্রাম থেকে ঢাকায় পাঠানো হচ্ছে। ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে প্লেনে উঠবেন তারা।

আজ রবিবার (২৬ মে) রাত ৮টায় বিষয়টি জানিয়েছেন শাহ আমানত বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তাসলিম আহমেদ।

তিনি বলেন, আজ সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ৩১৭ জন হজযাত্রী নিয়ে সৌদি আরবের জেদ্দার উদ্দেশে উড্ডয়নের কথা ছিল বাংলাদেশ বিমানের ফ্লাইট বিএজি-১৩৫। কিন্তু শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের কার্যক্রম বন্ধ থাকায় বাংলাদেশ বিমানের ফ্লাইট বাতিল করা হয়। বাতিল হওয়া ফ্লাইটের যাত্রীদের বিকেল ৫টায় ৯টি বাসে চট্টগ্রাম বিমানবন্দর থেকে ঢাকায় পাঠানো হয়েছে।

এর আগে রবিবার সকালে জানানো হয়, আজ দুপুর ১২টা থেকে রাত ৮টা পর্যন্ত শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের কার্যক্রম বন্ধ থাকবে। পরে সে সময় বাড়িয়ে আগামীকাল সকাল ৮টা পর্যন্ত বাড়ানো হয়েছে।

পরিস্থিতির অবনতি হলে এ সময় আরও বাড়ানো হতে পারে বলে জানিয়েছেন শাহ আমানত বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তাসলিম আহমেদ। 

এদিকে, বঙ্গপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় এরই মধ্যে উপকূল অতিক্রম শুরু করেছে। রবিবার সন্ধ্যা ৬টার পর এটি বাংলাদেশের উপকূল অতিক্রম শুরু করে। রিমালের প্রভাবে বিকেল থেকে দেশের উপকূলীয় অঞ্চলে দমকা বাতাস বইছে, সঙ্গে আছে বৃষ্টি। বিভিন্ন জেলায় বাঁধ ভেঙে তলিয়ে গেছে অনেক গ্রাম। আশ্রয়কেন্দ্রে ছুটছে হাজারও মানুষ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //