আজ দুর্গত এলাকায় যাচ্ছেন প্রধানমন্ত্রী

আজ বৃহস্পতিবার (৩০ মে) ঘূর্ণিঝড় রেমালে ক্ষতিগ্রস্ত পটুয়াখালীর কলাপাড়ায় বিভিন্ন এলাকা পরিদর্শনে যাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

গতকাল বুধবার (২৯ মে) প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব এমএম ইমরুল কায়েস জানান, প্রধানমন্ত্রী ৩০ মে সকাল ১১টায় হেলিকপ্টারে পটুয়াখালীর কলাপাড়ার উদ্দেশে রওনা হবেন।

সফরসূচি অনুযায়ী বৃহস্পতিবার বেলা ১২টা ২০ মিনিটে প্রধানমন্ত্রী রিমালে ক্ষতিগ্রস্ত মঠবাড়িয়া ও পাথরঘাটা পরিদর্শন শেষে কলাপাড়ার সরকারি মোজাহার উদ্দিন বিশ্বাস কলেজ মাঠে পৌঁছবেন। সাড়ে ১২টায় তিনি দুর্গতদের উদ্দেশ্যে বক্তব্য রাখবেন ও ক্ষতিগ্রস্ত মানুষের মধ্যে ত্রাণ বিতরণ করবেন। বেলা আড়াইটায় পায়রা ১ হাজার ৩২০ মেগাওয়াট তাপবিদ্যুৎ কেন্দ্রের বিভাগীয় কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় শেষে ঢাকায় ফেরার কথা রয়েছে প্রধানমন্ত্রীর।

প্রধানমন্ত্রীর সফর উপলক্ষে কলাপাড়া পৌর শহরকে সাজানো হয়েছে নতুন সাজে। সম্পূর্ণ প্রস্তুত জনসভার মাঠ। প্রধানমন্ত্রীর নিরাপত্তায় মাঠে মোতায়েন থাকে ৩ হাজার পুলিশ সদস্য, র‍্যাব, সেনাবাহিনী, নৌবাহিনী ও কোস্ট গার্ডের সদস্যরা।

উল্লেখ্য, গত ২৬ মে রাত থেকে ২৭ মে শেষ রাত পর্যন্ত দেশের বিভিন্ন জেলার ওপর দিয়ে বয়ে যায় ঘূর্ণিঝড় রেমাল। এর প্রভাবে ঝড়, বৃষ্টি ও জলোচ্ছ্বাসে দেশের বিভিন্ন জেলার মতো উপকূলীয় জেলা পটুয়াখালীতেও ব্যাপক ক্ষয়ক্ষতি হয়।

পটুয়াখালী জেলায় ৩ লাখ ২৭ হাজার মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে এবং প্রায় ২৩৫টি বাড়ি সম্পূর্ণ এবং ১ হাজার ৮৬৫টি আংশিকভাবে ধ্বংস হয়েছে। এ প্রাকৃতিক দুর্যোগে কৃষি খাতে ২৬ কোটি টাকা এবং মৎস্য খাতে ২৮ কোটি টাকার বেশি ক্ষতি হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //