‘রাজনৈতিক কর্মকাণ্ডের নামে জনবিশৃঙ্খলা সৃষ্টি করলে ব্যবস্থা’

কোনো রাজনৈতিক দলের কর্মকাণ্ড যদি জনবিশৃঙ্খলা সৃষ্টি করে, তাহলে বাংলাদেশের প্রচলিত আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন স্বারাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের নবনিযুক্ত সচিব জাহাংগীর আলম।

আজ শুক্রবার (৩১ মে) দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, রাজনীতি একটা বিষয়, জনশৃঙ্খলা আরেকটি বিষয়। রাজনৈতিক দলগুলো তাদের কর্মকাণ্ড শান্তিপূর্ণভাবে যেকোনো জায়গায় করতে পারে। কিন্তু এতে কর্তৃপক্ষের অনুমতি নিতে হবে। কিন্তু কোনও দলের কর্মকাণ্ডে যদি বিশৃঙ্খলা সৃষ্টি হয় তাহলে প্রচলিত আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

নতুন সচিব আরও বলেন, আমি অবশ্যই চেষ্টা করব যাতে রাজনৈতিক কর্মকাণ্ডে জনগণের জানমালের কোনও ক্ষয়ক্ষতি না ঘটে। সেক্ষেত্রে বাহিনীগুলোকে যথাযথভাবে প্রয়োগ করে আইনের মাধ্যমে শান্তি শৃঙ্খলা বজায় রাখব। কারণ জননিরাপত্তা বিভাগের মূল কাজ হলো জনগণের নিরাপত্তা নিশ্চিত করা।

এর আগে, তিনি জাতির পিতার সমাধি সৌধ বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। পরে ফাতেহা পাঠ শেষে বঙ্গবন্ধুসহ মহান মুক্তিযুদ্ধে আত্মউৎসর্গকারী সকল শহীদদের রুহের মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত করেন তিনি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //