স্ট্যান্ডার্ড ব্যাংকের ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক তারিকুল আজম

স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে অস্থায়ী ভিত্তিতে দায়িত্বপ্রাপ্ত হলেন মোহাম্মদ তারিকুল আজম। এর আগে তিনি একই ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছিলেন। 

গত বৃহস্পতিবার ব্যাংকের ৩১৮তম বোর্ড সভায় গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী, ১ অক্টোবর হতে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত আজম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী হিসেবে অস্থায়ী ভিত্তিতে দায়িত্ব পালন করবেন। 

আজম ২০১৭ সালের নভেম্বরে স্ট্যান্ডার্ড ব্যাংকে অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে যোগদান করেন। দুই বছর অত্যন্ত দক্ষতা ও বিচক্ষণতার সঙ্গে ব্যাংকের দায়িত্ব পালন করায় জ্যেষ্ঠতার ভিত্তিতে পরিচালনা পর্ষদ তাকে অস্থায়ী ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব দেয়। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ থেকে ফিন্যান্স-এ এমবিএ সম্পন্ন করেন এবং ১৯৮০ সালে সোনালী ব্যাংকে যোগদানের মাধ্যমে তার কর্মজীবন শুরু করেন। কর্মজীবনের দীর্ঘ ২৬ বছর তিনি সোনালী ব্যাংকেই কর্মরত ছিলেন। 

সুদীর্ঘ ৩৯ বছরের বর্ণীল কর্মজীবনে আজম ব্যাংকের বিভিন্ন শাখার ব্যবস্থাপক এবং প্রধান কার্যালয়ের বিভিন্ন বিভাগে বিশেষত- ক্রেডিট ম্যানেজমেন্ট, ফরেন এক্সচেঞ্জ, ফিন্যান্স অ্যান্ড অ্যাকাউন্টস্, লিগ্যাল অ্যাফেয়ার্স, ইন্টারনাল কন্ট্রোল অ্যান্ড কমপ্লায়েন্স ও ট্রেজারিসহ অন্যান্য বিভাগের প্রধান হিসেবে দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন। 

স্ট্যান্ডার্ড ব্যাংকে যোগ দেওয়ার আগে তিনি ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকে অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।-বিজ্ঞপ্তি


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //