আইবিবিএলের পাবনা শাখার উদ্যোগে প্রশিক্ষণ কর্মসূচি

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের পাবনা শাখার উদ্যোগে পল্লী উন্নয়ন প্রকল্পের কেন্দ্র লিডার ও সহকারি কেন্দ্র লিডারদের প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। এই কর্মসূচি গত শুক্রবার অনুষ্ঠিত হয়।

ব্যাংকের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ সাহাবুদ্দিন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। ব্যাংকের রাজশাহী জোনপ্রধান মোহাম্মদ কাওছার উল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন পাবনা শাখার ব্যবস্থাপক মোহাম্মদ খলিলুর রহমান, পাবনা প্রেসক্লাবের সভাপতি শিবজিত নাগ ও ডা. জান্নাতুল ফেরদৌস।  

মোহাম্মদ সাহাবুদ্দিন প্রধান অতিথির ভাষণে বলেন, ১৯৭৪ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ওআইসি সম্মেলনে যোগ দেন এবং সেই সম্মেলনে বিশ্বব্যাপী একটি অভিন্ন ইসলামী ব্যাংক প্রতিষ্ঠার সিদ্ধান্ত হয়। এরপর আইডিবি প্রতিষ্ঠিত হয়। এরই ধারাবাহিকতায় ১৯৮৩ সালে ইসলামী ব্যংক বাংলাদেশ লিমিটেড কার্যক্রম শুরু করে। 

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিানা গ্রামকে শহরে রূপান্তর করে তৃণমূল পর্যায়ে মানুষের মুখে হাসি ফোটানোর যে প্রতিশ্রুতি দিয়েছেন সেটা বাস্তবায়নে ইসলামী ব্যাংক পল্লী উন্নয়ন প্রকল্প বড় ধরণের ভূমিকা পালন করে যাচ্ছে। 

তিনি বলেন, ইসলামী ব্যাংক পল্লী অঞ্চলের সহায় সম্বলহীন দরিদ্র জনগোষ্ঠির মাঝে বিনিয়োগ প্রদান করে তাদের স্বাবলম্বী করার জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। বর্তমানে ব্যাংকের পল্লী উন্নয়ন প্রকল্প দেশের ২২ হাজার গ্রামে বিস্তৃত যার সদস্য সংখ্যা সাড়ে ১১ লাখ। -বিজ্ঞপ্তি

 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //