ভিডিও কলের মাধ্যমে ইসলামী ব্যাংকের সভা অনুষ্ঠিত

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের নোয়াখালী জোনের ব্যবসায় উন্নয়ন সম্মেলন ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠিত হয়েছে। 

রবিবার (১৭ মে) ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও মোহাম্মদ মাহবুব উল আলম সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন। 

মাহবুব উল আলম বলেন, দেশের অর্থনীতি আজ চ্যালেঞ্জের সম্মুখীন। এ চ্যালেঞ্জ মোকাবেলায় ব্যাংকিং খাতকে সামাজিক দায়িত্বপালনের সাথে সম্পৃক্ত হয়ে কর্পোরেট সিটিজেন হিসেবে ভুমিকা পালন করতে হবে। বাংলাদেশ ব্যাংকের নির্দেশনার আলোকে সরকার ঘোষিত খাতে বিনিয়োগ প্রণোদনা উপযুক্ত গ্রাহকদের নিকট সহজে পৌঁছে দিতে হবে। পাশাপাশি পোশাক শ্রমিকদের বেতন-ভাতা ইসলামী ব্যাংকের মোবাইল ব্যাংকিং এমক্যাশের মাধ্যমে প্রদান করতে অগ্রণী ভুমিকা পালন করতে হবে। 

তিনি বলেন, জাতীয় নীতিমালা, স্বাস্থ্যবিধি ও বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা মেনে ইসলামী ব্যাংক এ সংকটের শুরু থেকেই সকল শাখা, এজেন্ট ব্যাংকিং আউটলেট ও বিকল্প ব্যাংকিং প্রযুক্তি ব্যবহার করে গ্রাহকদের আন্তরিকভাবে সেবা দিয়ে যাচ্ছে। 

তিনি আরো বলেন, গ্রাহক, শুভানুধ্যায়ী ও প্রবাসী বাংলাদেশীদের অসীম আস্থা অর্জনের কারণে এই মুহূর্তে দেশের এক তৃতীয়াংশ রেমিট্যান্স এসেছে ইসলামী ব্যাংকের মাধ্যমে। যা দেশের বৈদেশিক বাণিজ্য সচল রাখতে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করছে। 

এছাড়া বিকল্প ব্যাংকিং যেমন আই-ব্যাংকিং, সেলফিন, এমক্যাশ, এটিএম ও সিআরএম সেবা গ্রাহকদের নিকট পৌঁছে দেয়ার প্রতি গুরুত্ব আরোপ করেন তিনি।

সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন অ্যাডিশনাল ম্যানেজিং ডিরেক্টর মুহাম্মদ মুনিরুল মওলা, মুহাম্মদ কায়সার আলী এবং মোহাম্মদ ওমর ফারুক খান। 

সম্মেলনে আরো বক্তব্য দেন ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর আবু রেজা মোহাম্মদ ইয়াহিয়া, মোহাম্মদ সিদ্দিকুর রহমান, মোহাম্মদ মোশাররফ হোসাইন, সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ জামাল উদ্দিন মজুমদার এবং আবুল ফয়েজ মুহাম্মাদ কামালুদ্দীন।

ব্যাংকের নোয়াখালী জোনপ্রধান মাহমুদুর রহমানের সভাপতিত্বে সম্মেলনে সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মুহাম্মদ সাব্বিরসহ জোনের শাখাপ্রধানগণ অংশগ্রহণ করেন।-বিজ্ঞপ্তি

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //