জনতা ব্যাংকের নতুন চেয়ারম্যান অধ্যাপক মাহফুজুর রহমান

 অধ্যাপক এস এম মাহফুজুর রহমান ও  ড. জামালউদ্দিন

অধ্যাপক এস এম মাহফুজুর রহমান ও ড. জামালউদ্দিন

জনতা ব্যাংকের চেয়ারম্যানের পদ থেকে ড. জামালউদ্দিনকে সরিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক এস এম মাহফুজুর রহমানকে নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ দিয়েছে সরকার। 

আজ মঙ্গলবার (২৮ জুলাই) উপ-সচিব মোহাম্মদ জেহাদ উদ্দিন স্বাক্ষরিত এ সংক্রান্ত দুটি পৃথক প্রজ্ঞাপন জারি করেছে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ।

মেয়াদ শেষ হওয়ার আগেই ড. জামালউদ্দিনকে ব্যাংকটি থেকে সরিয়ে দেয়া হয়েছে।

প্রজ্ঞাপনে জনতা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক অ্যান্ড সিইওকে বলা হয়, জনতা ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের পরিচালক ও চেয়ারম্যান ড. এস এম মাহফুজুর রহমানকে তার যোগদানের দিন থেকে তিন বছর মেয়াদে নিয়োগের উদ্দেশে ব্যাংক কোম্পানি আইন, ১৯৯১-এ বিধান মোতাবেক বাংলাদেশ ব্যাংকের অনুমোদন গ্রহণসহ প্রয়োজনীয় কার্যক্রমের জন্য অনুরোধ করা হলো।

অপর প্রজ্ঞাপনে বলা হয়েছে, জনতা ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের পরিচালক ও চেয়ারম্যান ড. জামালউদ্দিন আহমেদকে জনস্বার্থে উক্ত ব্যাংকের পরিচালনা পর্ষদের পরিচালক ও চেয়ারম্যানের পদ থেকে এতদ্বারা অব্যাহতি প্রদান করা হলো। যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

বাংলাদেশ অর্থনীতি সমিতির সাধারণ সম্পাদক ড. জামালউদ্দিন আহমেদকে ২০১৯ সালের ২০ আগস্ট তিন বছরের জন্য জনতা ব্যাংকের চেয়ারম্যান পদে নিয়োগ দেয় সরকার। সে হিসেবে তার অবসরে যাওয়ার কথা ছিল ২০২১ সালের ১৯ আগস্ট।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh