বাংলাদেশ কৃষি ব্যাংকের পর্যালোচনা সভা অনুষ্ঠিত

বাংলাদেশ কৃষি ব্যাংকের একহাজার ৩৮টি শাখার ব্যবস্থাপক, দ্বিতীয় কর্মকর্তা ও মাঠকর্মীদের ভার্চুয়াল পর্যালোচনা সভা গত রবিবার (১১ অক্টোবর) অনুষ্ঠিত হয়। 

সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মোহাম্মদ ইসমাইল। তিনি “মুজিববর্ষ” উপলক্ষে কৃষি ব্যাংকে গৃহীত কর্ম পরিকল্পনাসমূহ সফল বাস্তবায়ন এবং সকল ব্যবসায়িক লক্ষ্যমাত্রা শতভাগ অর্জন নিশ্চিত করে প্রতিটি শাখাকে লাভজনক পর্যায়ে উন্নীতকরনের উপর বিশেষ গুরুত্বারোপ করেন। 

সম্মেলনে সভাপতিত্ব করেন- ব্যাংকের  ব্যবস্থাপনা পরিচালক মো. আলী হোসেন প্রধানিয়া। তিনি কভিড-১৯ মহামারির ক্ষতি কাটাতে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ঘোষিত কৃষি খাতে ৫,০০০ কোটি টাকা প্রণোদনার আওতায় ১,১৯৯ কোটি টাকার বরাদ্দের বিপরীতে ১,০১৩ কোটি টাকা সমান ৮৫% অর্জন এবং সিএমএসএমই খাতে লক্ষমাত্রার ৬২% অর্জন করার জন্য সকলকে ধন্যবাদ জানান এবং অবশিষ্ট লক্ষমাত্রা শতভাগ অর্জনের জন্য দিক নির্দেশনা প্রদান করেন। তিনি বিআরপিডি-৫ সার্কুলারের আওতায় শ্রেণীকৃত ঋণ নূন্যতম পর্যায়ে হ্রাস করার বিষয়েও গুরুত্ব আরোপ করেন। 

সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে অংশগ্রহণ করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব জাকিয়া সুলতানা ও বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক আবু ফারাহ মো. নাসের। 

সম্মেলনে আরো সংযুক্ত ছিলেন- পরিচালনা পর্ষদের পরিচালক মোহাম্মদ শফিকুল আযম ও মো. সাইফুল ইসলাম। উপব্যবস্থাপনা পরিচালক মো. আফজাল করিম, শিরীন আখতার এবং মো. কাইসুল হকসহ ব্যাংকের সকল মহাব্যবস্থাপক, প্রধান কার্যালয়ের সংশ্লিষ্ট বিভাগীয় প্রধানগণসহ ২২১২ জন সংযুক্ত ছিলেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //