গার্ডিয়ান লাইফ ও ব্যাংক এশিয়ার প্রথম বীমা দাবি পরিশোধ

সম্প্রতি গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড তাদের ক্ষুদ্র বীমা চুক্তির আওতায় প্রথম বীমা দাবী পরিশোধ করেছে। গ্রামীণ অর্থনীতিকে শক্তিশালী এবং এ জনগোষ্ঠীর কাছে ব্যাংকিং সেবাকে আরো সহজ, নিরাপদ করতে ব্যাংক এশিয়ার উদ্যোগে ২০১৪ সালে বাংলাদেশে এ সেবার যাত্রা শুরু হয়।

যা এখন দেশের বৃহত্তম এজেন্ট ব্যাংকিং সেবাদানকারী প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। প্রান্তিক কৃষক, ক্ষুদ্র উদ্যোক্তাসহ সকলে এজেন্ট ব্যাংকিংয়ের কল্যাণে সহজেই ঋণ সুবিধা পাচ্ছে এবং ঋণ গ্রহিতাদের জীবন নিরাপদ করতে ২০১৯ সালের জানুয়ারিতে যুক্ত হয়েছে গার্ডিয়ান লাইফ ক্ষুদ্র বীমা সেবা।

এই চুক্তির আওতায় ব্যাংক এশিয়ার এজেন্ট ব্যাংকিংয়ের ঋণ গ্রহীতাগণ গার্ডিয়ান লাইফের জীবন বীমা সেবার আওতাভূক্ত। এই বীমা সেবা ব্যাংক এশিয়ার এজেন্ট ব্যাংকিং কার্যক্রমকে আরো ত্বরান্বিত করে চলেছে।

এরই ধারাবাহিকতায় গার্ডিয়ান লাইফ এর বীমা সুবিধার আওতায় থেকে ব্যাংক এশিয়ার এজেন্ট ব্যাংকিং এর মাধ্যমে প্রান্তিক জনগণ ক্ষুদ্র ঋণ গ্রহণ করছে। এর মধ্যে দুর্ভাগ্যজনকভাবে একজন ঋণ গ্রহিতা মৃত্যুবরণ করে। গার্ডিয়ান

লাইফের সাথে ক্ষুদ্র বীমা সেবার আওতায় থাকায় ঋণের সম্পূর্ণ বকেয়া টাকা গার্ডিয়ান লাইফ পরিশোধ করে ব্যাংক এশিয়াকে। এর ফলশ্রুতিতে ঋণ গ্রহিতার পরিবার মুক্ত হয়েছে ঋণের বোঝা থেকে।

এই বীমা দাবীটি উক্ত চুক্তির আওতায় সর্বপ্রথম হওয়ায় আনুষ্ঠানিকভাবে ব্যাংক এশিয়াকে দাবীটি প্রদান করা হয়। উক্ত অনুষ্ঠানে নমিনি, রবিন মাহমুদ এবং ব্যাংক এশিয়ার পক্ষে উপস্থিত ছিলেন- অ্যাসিস্টেন্ট ভাইস প্রেসিডেন্ট হেড অফ স্মল বিজনেস ইফতেখার আহমেদ, ফাস্ট অ্যাসিস্টেন্ট ভাইস প্রেসিডেন্ট ইশতিয়াক আহমেদ রাহাত, রিলেশনশিপ ম্যানেজার সালেহ আহমেদসহ উচ্চ পদস্থ অন্যান্য আরো কর্মকর্তা ও কর্মচারী বৃন্দ।

গার্ডিয়ান লাইফের পক্ষে উপস্থিত ছিলেন- ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মোহাম্মদ সাজ্জাদুল করিম, ভাইস প্রেসিডেন্ট মো. তৌহিদুল ইসলাম, সিনিয়র অফিসার ইরতিফা বিনতে জালাল, অফিসার মো. তওহিদুর রহমান, অফিসার অন্তরা ভট্টাচার্য্য প্রমুখ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //