জনতা ব্যাংকের সর্বোচ্চ রফতানিকারক বেক্সিমকো

বেক্সিমকো গ্রুপকে সর্বোচ্চ রফতানিকারক প্রতিষ্ঠানের সম্মাননা দিয়েছে জনতা ব্যাংক। গত বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর মতিঝিলে ব্যাংকটির কেন্দ্রীয় কার্যালয়ে বেক্সিমকো গ্রুপের প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ নাভিদ হোসেনের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেয়া হয়।

এসময় তিনি জানান, করোনার মধ্যেও সুনামের সঙ্গে পণ্য রফতানি করেছে বেক্সিমকো গ্রুপ। গেল বছরে জনতা ব্যাংকের মাধ্যমেই রফতানি হয়েছে এই গ্রুপের চার হাজার ৭০০ কোটি টাকার পণ্য। চলতি বছরে দক্ষিণ এশিয়ার বিভিন্ন দেশে পণ্য রফতানির মাইলফলক ছুঁতে চায় বেক্সিমকো।

জনতা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল সামাদ আজাদ জানান, গেলো বছরের হিসাবে এই ব্যাংকের সর্বোচ্চ রফতানিকারক প্রতিষ্ঠানের সুনাম অর্জন করেছে বেক্সিমকো গ্রুপ। শুধু বেক্সিমকোর রফতানি বাবদই ব্যাংকের আয় হয়েছে পাঁচশো কোটি টাকা, যা তাদের মোট রফতানি আয়ের ৭০ ভাগ। তাই বেক্সিমকো গ্রুপকে সম্মাননা দিতে পেরে গর্বিত জনতা ব্যাংক।

বাংলাদেশের অন্যতম বড় ব্যবসায়ী গ্রুপ বেক্সিমকোর চেয়ারম্যান হিসেবে আছেন এ এস এফ রহমান। আর তার ভাই সালমান এফ রহমান আছেন ভাইস চেয়ারম্যান পদে। বর্তমানে তিনি প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা।

১৯৭০ এর দশকে যাত্রা শুরু করা বেক্সিমকোর ব্যবসা এখন ছড়িয়ে আছে বস্ত্র, ওষুধ, প্লাস্টিক, সিরামিকস, নির্মাণ, আবাসন, তথ্য-প্রযুক্তি, ব্যাংক, জ্বালানি, পাটসহ বিভিন্ন খাতে। ইনডিপেনডেন্ট টেলিভিশন ও ডেইলি ইনডিপেনডেন্ট বেক্সিমকো গ্রুপেরই সহযোগী কোম্পানি।

বেক্সিমকো গ্রুপের আর্থিক প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে আইএফআইসি ব্যাংক এবং বেক্সিমকো সিকিউরিটিজ। এ গ্রুপের কোম্পানিগুলোর মধ্যে বেক্সিমকো লিমিটেড, বেক্সিমকো সিনথেটিকস, বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিমিটেড এবং শাইনপুকুর সিরামিকস বাংলাদেশের পুঁজিবাজারে তালিকাভুক্ত।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //