ইসলামী ব্যাংকের মোহনগঞ্জ শাখা ও ৭ উপশাখার উদ্বোধন

ইসলামী ব্যাংকের ৩৭৪ তম শাখা হিসেবে নেত্রকোনায় মোহনগঞ্জ শাখা এবং ৬ নতুন উপশাখা ঢাকার জিগাতলা ও গ্রীণরোড, নারায়ণগঞ্জের কাঁচপুর বাসস্ট্যান্ড, কিশোরগঞ্জের গাইটাল, পিরোজপুরের স্বরুপকাঠী ও মাদারীপুরের মস্তফাপুর বাসস্ট্যান্ডে উদ্বোধন করা হয়েছে। 

রবিবার (৩০ মে) ভার্চুয়াল প্লাটফর্মে ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও সিইও মুহাম্মদ মুনিরুল মওলা প্রধান অতিথি হিসেবে শাখা ও উপশাখাগুলো উদ্বোধন করেন। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন ব্যাংকের অ্যাডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর মুহাম্মদ কায়সার আলী ও মো. ওমর ফারুক খান। ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মো. মোশাররফ হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মো. মাহবুব আলম। এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এএসএম রেজাউল করিম, মো. মিজানুর রহমান ভূঁইয়া এবং মিফতাহ উদ্দিনসহ প্রধান কার্যালয়ের ঊর্ধ্বতন নির্বাহী ও সংশ্লিষ্ট শাখা এবং উপশাখাপ্রাঙ্গনে আয়োজিত পৃথক অনুষ্ঠানে ব্যাংকের জোনপ্রধান, শাখাপ্রধান, নির্বাহী-কর্মকর্তা, গ্রাহক, শুভানুধ্যায়ী এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ ভার্চুয়াল প্লাটফর্মে প্রধান কার্যালয়ে আয়োজিত এই অনুষ্ঠানে যুক্ত হন।

প্রধান অতিথির ভাষণে মুহাম্মদ মুনিরুল মওলা বলেন, ইসলামী ব্যাংক দেশের জনগণের আস্থা ও বিশ্বাসের প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। করোনা দুর্যোগের এই সময়ে বাংলাদেশ ব্যাংক ও নিয়ন্ত্রক সংস্থাগুলোর নির্দেশনার আলোকে সরকারঘোষিত প্রণোদনা ও অগ্রাধিকার খাতে বিনিয়োগের কার্যক্রম সফলভাবে পরিচালনা করছে এই ব্যাংক। নতুন স্বাভাবিকতার এই সময়ে দেশের মানুষের খাদ্য নিরাপত্তা, কর্মসংস্থান, দারিদ্র বিমোচন, মানব সম্পদের সর্বোচ্চ ব্যবহারের সাথে কৃষি ও কৃষিভিত্তিক শিল্প উৎপ্রোতভাবে জড়িত। মোহনগঞ্জ এলাকা দেশের কৃষি খাতে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে গুরুত্বপূর্ণ অবদান রাখছে উল্লেখ করে তিনি বলেন ইসলামী ব্যাংক নতুন এ শাখার মাধ্যমে এ অঞ্চলের ব্যবসার প্রসার ও উদ্যোক্তা উন্নয়নকে গুরুত্ব দিয়ে ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করবে। 

তিনি বলেন, ইসলামী ব্যাংক বর্তমানে ৩৭৪টি শাখা, ১৮৭টি উপশাখা, ২৩২৯টি এজেন্ট আউটলেটের মাধ্যমে গ্রাহকদের আধুনিক প্রযুক্তিসমৃদ্ধ সেবা প্রদান করছে। ইসলামী ব্যাংক ১ লাখ ৫ হাজার কোটি টাকার বিনিয়োগ (ক্রেডিট) কার্যক্রম পরিচালনা করছে। স্বাস্থ্যবিধি মেনে নতুন এই শাখা ও উপশাখাগুলো থেকে আর্থিক সেবা গ্রহণের মাধ্যমে সংশ্লিষ্ট অঞ্চলে উদ্যোক্তাদের নিজেদের ব্যবসা সর্বোপরি দেশের উন্নয়নে কাজ করার জন্য আহবান জানান তিনি। এছাড়া ইন্টারনেট ব্যাংকিং ও সেলফিন অ্যাপসহ অন্যান্য প্রযুক্তিসমৃদ্ধ সেবা ছড়িয়ে দিতে কর্মকর্তাদের নির্দেশনা দেন।-বিজ্ঞপ্তি 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //