সাউথইস্ট ব্যাংকের ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা

সাউথইস্ট ব্যাংক লিমিটেডের ২৬তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৩০ জুন) সকাল ১১টায় ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে এ সভা অনুষ্ঠিত হয়। 

সভায় ব্যাংকের চেয়ারম্যান আলমগীর কবির, এফসিএ সভাপতিত্ব করেন। সভায় ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে অংশগ্রহণ করেন- ব্যাংকের পর্ষদের পরিচালক মো. আকিকুর রহমান, রাইয়ান কবির, ম.মনিরুজ জামান খান (প্রতিনিধি পরিচালক. বে লিজিং এন্ড ইনভেস্টমেন্ট লিমিটেড) এবং স্বতন্ত্র পরিচালকবৃন্দ সৈয়দ সাজেদুল করিম, ড. কাজী মেজবাহউদ্দিন আহমেদ, মোহাম্মদ দেলোয়ার হোসেন, ব্যাংকের উপদেষ্টা জাকির আহমেদ খান এবং ব্যবস্থাপনা পরিচালক এম. কামাল হোসেন প্রমুখ। 

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক, এম. কামাল হোসেন ২৬তম (ভার্চ্যুয়াল) বার্ষিক সাধারণ সভায় ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে অংশগ্রহণকারী শেয়ারহোল্ডারদের স্বাগত জানান এবং ২০২০ সালে ব্যাংকের পরিচালন ফলাফলের উপর আলোকপাত করেন। 

তিনি ব্যাংক কর্তৃক গৃহীত ভবিষ্যৎ পরিকল্পনা এবং কৌশলসমূহ উপস্থাপন করেন যা ব্যাংকের পরিচালনগত দক্ষতা ও সম্পদের গুনগত মান বৃদ্ধিতে সহায়তা করবে। তিনি ২০২০ সাল থেকে চলমান কোভিড-১৯ এর কারণে সৃষ্ট আর্থিক ক্ষতিসমূহ উত্তরণে সরকার কর্তৃক ঘোষিত নীতিমালার আলোকে ব্যাংকের কৌশলগত কর্মপরিকল্পনায় যে পুর্নবিন্যাস করা হয়েছে তা বিশেষভাবে উল্লেখ করেন।

সভায় ব্যাংকের পরিচালন ফলাফল, ভালো পরিচালন প্রসূত মুনাফা ও ব্যবসায়ে উত্তম প্রবৃদ্ধি অর্জনের উপর আলোকপাত করা হয়। সভায় প্রকাশ করা হয় যে, ব্যাংক বিগত ২০২০ সালে ৮,২৬৪.৫৬ মিলিয়ন টাকা (সম্মিলিত) পরিচালন মুনাফা অর্জন করেছে। ৩১ ডিসেম্বর, ২০২০ তারিখে ব্যাংকের আমানতের পরিমাণ ৩৫৯,৫৩৫.৯৪ মিলিয়ন টাকা, মোট সম্পদের পরিমাণ ৪৬৫,২৯৩.৪১ মিলিয়ন টাকা, শেয়ার প্রতি আয় ১.৮১ টাকা (সম্মিলিত), শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ২৪.৯৮ টাকা (সম্মিলিত) এবং শেয়ার প্রতি নিট পরিচালন নগদ প্রবাহ ছিলো ৯.৫৪ টাকা (সম্মিলিত)। ২০২০ সালে ব্যাংকের মূল্য-আয় অনুপাত ছিলো ৭.০৬ গুন। ৩১ ডিসেম্বর, ২০২০ তারিখে ব্যাংকের মূলধন ও রিজার্ভের পরিমাণ দাঁড়িয়েছে ৪০,৩৭২.৫৩ মিলিয়ন টাকায়। ব্যয় দক্ষতার ভিত্তিতে সাউথইস্ট ব্যাংক ব্যাংকিং খাতে অন্যতম শীর্ষস্থানে অবস্থান করে। ২০২০ সালে ব্যাংকের আয় অনুপাত ব্যয় ছিলো ৩৯.৯৮% এবং কর্মচারী প্রতি মুনাফা অর্জিত হয় ০.৭৩ মিলিয়ন টাকা ও শাখা প্রতি মুনাফা অর্জিত হয় ১৫.০৮ মিলিয়ন টাকা। 

ব্যাংকের ২৬তম (ভার্চ্যুয়াল) বার্ষিক সাধারণ সভায় ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে সংযুক্ত শেয়ারহোল্ডারগনের সর্বসম্মত ভোটে  ১০ শতাংশ নগদ লভ্যাংশ ও ২০২০ সালে সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদনসমূহ অনুমোদিত হয়। 

ব্যাংকের চেয়ারম্যান আলমগীর কবির তাঁর ভাষণে ব্যাংকের প্রবৃদ্ধি অর্জনে সর্বাত্মক সহযোগিতা ও সমর্থনের জন্য পরিচালকবৃন্দ এবং শেয়ারহোল্ডারগণের উচ্ছ্বসিত প্রশংসা করেন। ব্যাংকের ভাবমূর্তি অক্ষুণ্ণ রেখে তিনি ব্যাংকের পরিচালন দক্ষতার মান ও মুনাফাবৃদ্ধির জন্য শেয়ারহোল্ডারদের পাঠানো সুচিন্তিত ও গঠনমূলক পরামর্শসমূহ বাস্তবায়নেরও প্রতিশ্রুতি প্রদান করেন। 

উল্লেখযোগ্য সংখ্যক শেয়ারহোল্ডারবৃন্দ অনলাইনের মাধ্যমে তাঁদের মূল্যবান প্রশ্ন ও মতামত প্রেরণ করেন। তাঁরা চমৎকার পরিচালন ফলাফল, স্থিতিশীল লভ্যাংশ ঘোষণা এবং তথ্য-সমৃদ্ধ, সমন্বিত এবং আকর্ষণীয় বার্ষিক প্রতিবেদন-২০২০ প্রকাশের জন্য ব্যাংকের পরিচালনা পর্ষদ এবং ব্যবস্থাপনা কর্তৃপক্ষের ভূয়সী প্রশংসা করেন।  

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //