ঈদের আগের দিনও খোলা থাকবে যেসব ব্যাংকের শাখা

বাংলাদেশ ব্যাংক

বাংলাদেশ ব্যাংক

পবিত্র ঈদুল আজহার আগের দিন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের পশুর হাট এলাকায় অবস্থিত ব্যাংকের সব শাখা-উপশাখা খোলা থাকবে।

এদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা রাখার নির্দেশনা দিয়েছে বাংলাদেশ ব্যাংক। তার আগের দিন ১৯ জুলাই খোলা রাখতে হবে বিকাল ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত।

রবিবার (১৮ জুলাই) এ বিষয়ে একটি সার্কুলার জারি করে সব তফসিলি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহীর কাছে পাঠিয়েছে বাংলাদেশ ব্যাংক।

এতে বলা হয়েছে- কোরবানির পশুর হাটগুলোতে অধিকসংখ্যক ব্যবসায়ীর সমাগম ঘটে এবং বিপুল পরিমাণ নগদ অর্থের লেনদেন হয়ে থাকে। ফলে হাটগুলোতে আর্থিক লেনদেনের নিরাপত্তার বিষয়টি অতীব গুরুত্বপূর্ণ। 

কোরবানির পশুর হাটগুলোর নিকট দূরত্বের ব্যাংক শাখা/উপশাখা তাদের নিয়মিত কার্যক্রম পরিচালনা করে থাকে। হাটগুলোর নিকটবর্তী এসব ব্যাংক শাখা/উপশাখা ব্যবহার করে কোরবানির পশু ব্যবসায়ীরা তাদের পশু বিক্রির অর্থ লেনদেনে ব্যাংকের সহায়তা গ্রহণ করতে পারেন।

তাছাড়া পশুর হাটে ব্যাংকের অস্থায়ী বুথ খোলা হলে পশু ব্যবসায়ীরা উক্ত বুথে অর্থ লেনদেনে ব্যাংকের সহায়তা গ্রহণ করতে পারেন।

তাই ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের কোরবানির পশুর হাটের (তালিকা সংযুক্ত) নিকটতম শাখা/উপশাখা বিবেচনায় নির্বাচন করে উক্ত শাখা/উপশাখাগুলো বিশেষ ব্যবস্থায় ১৯ জুলাই বর্ধিত সময় বিকাল ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত ব্যাংকিং কার্যক্রম চালু রাখার এবং ঈদুল আজহার জন্য ঘোষিত ছুটির ১ম দিন অর্থাৎ ঈদুল আজহার পূর্বের দিন ২০ জুলাই সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত স্বাভাবিক ব্যাংকিং কার্যক্রম চালু রাখার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বলা হলো। 

এছাড়া আর্থিক লেনদেনের ক্ষেত্রে স্বাস্থ্যঝুঁকি মোকাবেলায় সর্বোচ্চ সতর্কতাসহ যথাযথ ব্যবস্থা গ্রহণ করতে হবে। তবে সংশ্লিষ্ট ব্যাংক শাখা/উপশাখা/বুথগুলোতে অতিরিক্ত সময়ে দায়িত্ব পালনকারী কর্মকর্তা-কর্মচারীদের বিশেষ ভাতা প্রদান করার বিষয়েও বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //