যে শর্তে খোলা থাকবে বীমা অফিস

করোনা সংক্রমণ রোধে ২৩ জুলাই থেকে কঠোর বিধিনিষেধ শুরু হয়েছে। এই সময়ে সব শিল্প-কারখানা বন্ধ রয়েছে। গ্রাহকদের স্বার্থে বীমা কোম্পানির প্রধান কার্যালয় ও গুরুত্বপূর্ণ শাখা অফিস খোলা রাখার নির্দেশ দিয়েছে এই খাতের নিয়ন্ত্রক সংস্থা বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)। নির্দেশনা অনুযায়ী, সকাল ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত খোলা থাকবে বীমা অফিস।

গত রবিবার আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উপসচিব মো. জাহিদ হাসান স্বাক্ষরিত এই সংক্রান্ত একটি চিঠি বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যানের কাছে পাঠানো হয়। চিঠিতে বীমা/আর্থিক প্রতিষ্ঠানের সেবা নিশ্চিতের প্রয়োজনীয় নির্দেশনা দেয়া হয়।

এরপর আইডিআরএ নির্দেশনা জারি করে। নির্দেশনায় বলা হয়, দেশের আমদানি-রফতানির স্বার্থে ব্যাংকিং কার্যক্রমের পাশাপাশি বীমা সেবা প্রদান সংক্রান্ত কার্যক্রম বিধি-নিষেধের মধ্যে অব্যাহত থাকবে।

আইডিআরএ এক্ষেত্রে কিছু শর্ত দিয়েছে। শর্তগুলো হলো 

সীমিত সংখ্যক জনবল নিয়ে ২৫ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত (সাপ্তাহিক ছুটির দিন ব্যতীত) সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত পর্যন্ত খোলা থাকবে।

বীমা করা সম্পদ দুর্ঘটনায় পতিত হলে দ্রুত বীমা দাবি নিষ্পত্তির জন্য তাৎক্ষণিকভাবে সার্ভের প্রয়োজন হলে সীমিত সংখ্যক জনবল এবং কঠোর স্বাস্থ্যবিধি অনুসরণ করে সার্ভে কার্যক্রম পরিচালনা করা যাবে।

নিজ নিজ বীমাকারী/সার্ভে প্রতিষ্ঠান তাদের কর্মকর্তা-কর্মচারীদের নিজস্ব পরিবহন ব্যবস্থাপনায় স্বাস্থ্যবিধি মেনে আনা-নেয়ার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

সব ক্ষেত্রে বীমাকারী/সার্ভে প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীদের প্রতিষ্ঠান থেকে দেয়া পরিচয়পত্র আবশ্যিকভাবে বহন করতে হবে।

বীমা সেবা অব্যাহত রাখতে দাফতরিক কাজে ভার্চুয়াল পদ্ধতি অবলম্বন অগ্রাধিকার দিতে হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //