সন্দেহজনক লেনদেন

সন্দেহজনক লেনদেন: কয়েক হাজার ‘নগদ’ অ্যাকাউন্ট বন্ধ

কিছু ই-কমার্স প্রতিষ্ঠানের সন্দেহজনক লেনদেনের অভিযোগ পাওয়ায় ডাক বিভাগের মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস নগদের কয়েক হাজার অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। 

‘নগদ’-এর হেড অব এক্সটার্নাল অ্যাফেয়ার্স লেফটেন্যান্ট কর্নেল কাওসার সওকত আলী (অব.) স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

নগদ জানিয়েছে, যাচাই-বাছাই করে কিছু কিছু অ্যাকাউন্ট খুলে দেওয়া শুরু হয়েছে। 

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সম্প্রতি বিভিন্ন ই-কমার্স প্ল্যাটফর্মে সন্দেহজনক লেনদেনের অভিযোগ পাওয়া গেছে। এই কারণে অ্যাকাউন্টের তথ্য একাধিক নিয়ন্ত্রণ সংস্থা ও আইনশৃঙ্খলা বাহিনীকে যাচাইয়ের জন্য দেওয়া হয়েছে। একইসংগে সাময়িকভাবে অ্যাকাউন্টগুলোর লেনদেন স্থগিত করেছে নগদ। পাশাপাশি সন্দেহজনক লেনদেনের বিষয়ে মামলা দায়েরের প্রক্রিয়া চলমান রয়েছে। এ বিষয়ে তদন্ত শেষ হলে অ্যাকাউন্টগুলো পুনরায় চালু করে দেওয়া হবে।

প্রেসবিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, গত কয়েক দিনে কিছু 'নগদ' গ্রাহকের অ্যাকাউন্ট থেকে হঠাৎ করে 'সিরাজগঞ্জ শপ'সহ বেশ কয়েকটি বিতর্কিত ই-কমার্স প্রতিষ্ঠানে অস্বাভাবিক লেনদেনের ঘটনা ঘটেছে। এরই পরিপ্রেক্ষিতে অধিকতর পর্যালোচনা ও লেনদেনের ধরন পরীক্ষা করে কিছু অ্যাকাউন্ট সাময়িকভাবে স্থগিত করে দেয় নগদ কর্তৃপক্ষ।

এই বিষয়ে সিরাজগঞ্জ শপের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) জুয়েল রানা জানান, আমাদের ওয়েবসাইটে কারিগরি ত্রুটির আমরা বেশ কিছু গ্রাহকের রিফান্ড দিতে গিয়ে পণ্য পেয়েছে, এমন কিছু গ্রাহককেও রিফান্ড করে ফেলেছি। কোনো কোনো গ্রাহক একের অধিকবার রিফান্ড পেয়েছে বলেও তথ্য পেয়েছি। তবে ইতোমধ্যেই পুরো বিষয়টির ওপর আমাদের নিয়ন্ত্রণ রয়েছে। আমরা নিশ্চয়তা দিচ্ছি, যাচাই-বাছাই শেষে কোনো গ্রাহক যদি রিফান্ড বা পণ্য না পেয়ে থাকেন, তবে তা দেওয়া হবে।

এ বিষয়ে 'নগদ'-এর হেড অব এক্সটার্নাল অ্যাফেয়ার্স লেফটেন্যান্ট কর্নেল কাওসার সওকত আলী (অব.) গণমাধ্যমকে জানান, নগদ প্রযুক্তিগতভাবে দেশের সবচেয়ে নির্ভরযোগ্য প্রতিষ্ঠান। প্রযুক্তিগত সক্ষমতার কারণে নগদের প্ল্যাটফর্মে কোনো ধরনের দুরভিসন্ধিমূলক কার্যক্রম পরিচালনা করা কঠিন। এছাড়া লেনদেনকে ডিজিটাল প্ল্যাটফর্মে তুলে আনার ফলে অপরাধমূলক কার্যক্রম নিয়ন্ত্রণ যে অধিকতর সহজ হয়, এই ঘটনা তারই প্রমাণ।

নগদ-এর হেড অব পাবলিক কমিউনিকেশন্স মুহাম্মদ জাহিদুল ইসলাম জানিয়েছেন, আইন-শৃঙ্খলা বাহিনীর নির্দেশনার প্রেক্ষিতে গ্রাহকের অ্যাকাউন্ট খুলে দেওয়া হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //